অপরাধ-আইন-আদালত

এক মাসে ১৩৪ কোটি ৩৭ লাখ টাকার বেশি চোরাচালানের পণ্য জব্দ

  প্রতিনিধি ২ ডিসেম্বর ২০২২ , ২:৫৬:০১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গেল নভেম্বর মাসে ১৩৪ কোটি ৩৭ লাখ টাকার বেশি চোরাচালানের পণ্য জব্দের কথা জানিয়েছে।

শুক্রবার বিজিবি সদরদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নভেম্বর জুড়ে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযানে ক্রিস্টাল মেথ, ইয়াবা, ফেনসিডিল ও গাঁজাসহ বিভিন্ন মাদক জব্দের পাশাপাশি অস্ত্র ও গোলাবারুদ জব্দ করে তারা। এসব চোরাই পণ্যের মূল্য ১৩৪ কোটি ৩৭ লাখ ১৩ হাজার টাকা।

এসব কাজে জড়িত থাকার অভিযোগে ২১৬ জন এবং অবৈধভাবে সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টায় ১০৪ বাংলাদেশি ও ছয়জন ভারতীয় নাগরিককে আটক করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা বলেছে বিজিবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নভেম্বরে সাতটি পিস্তল ও আটটি বন্দুক জব্দের পাশাপাশি ২৪টি মর্টার শেল ও ৫৬ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে। এছাড়া ৫ লাখ ২১ হাজার ৯৮৯টি ইয়াবা ট্যাবলেট, ২ কেজি ১৬২ গ্রাম ক্রিস্টাল মেথ, ৪ কেজি হেরোইন, ১২ হাজার ৫৭৬ বোতল ফেনসিডিল, ১৮ হাজার ৯১০ বোতল বিদেশি মদ, গাঁজা, সিগারেট, নেশাজাতীয় ইনজেকশন, বিভিন্ন প্রকার ওষুধ জব্দ করা হয়েছে।

সেইসঙ্গে ৫৫ কেজি ৫৪৬ গ্রাম সোনা, ৭ কেজি রূপা, কসমেটিক্স, গয়না, শাড়ি-থ্রিপিস, চা পাতা, কয়লা, কষ্টি পাথরের মূর্তি, ট্রাক-পিকাপ, কভার্ডভ্যান, অটোরিকশা ও মোটরসাইকেলও রয়েছে জব্দের তালিকায়।

আরও খবর

Sponsered content