খেলাধুলা

ইংল্যান্ডকে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সবকটিতে হারিয়ে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২৩ , ৬:৪৩:১২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।প্রথমবার সিরিজ জয়েই ক্ষান্ত হয়নি বাংলাদেশ।ইংল্যান্ডকে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সবকটিতে হারিয়ে হোয়াইটওয়াশের লজ্জাও দিল টাইগাররা।

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ১৬ রানের জয় পেয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।১৫৯ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৬ ‍উইকেট হারিয়ে ইংলিশদের ইনিংস থেমেছে ১৪২ রানে।

টি-টোয়েন্টিতে ইংল্যান্ড বিশ্বচ্যাম্পিয়ন। তিন ম্যাচের সিরিজের আগে এই দলের বিরুদ্ধে জয়েরই রেকর্ড ছিল না বাংলাদেশের।সিরিজ কিংবা হোয়াইটওয়াশ ছিল দূর আকাশের তারা। কিন্তু সেটিই আজ বাস্তব।টাইগারদের কাছে হোয়াইটওয়াশ ইংলিশরা।

চট্টগ্রামে ৬ উইকেটের জয়ে শুরু।দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটের জয়ে ঐতিহাসিক সিরিজ নিশ্চিত।শেষটা দারুণভাবে রাঙালো সাকিবরা।মঙ্গলবার তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ১৬ রানে হারিয়েছে বাংলাদেশ।৩-০ ব্যবধানে সিরিজ স্বাগতিকদের।

টানা দুই হারের পর তৃতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করবে ইংল্যান্ড,তা ছিল অনুমেয়। টসও জিতল বাটলার ১০ম ম্যাচে এসে। বাংলাদেশকে আটকে রাখল ১৫৮ রানে।জবাবে শুরুতে সল্টকে হারালেও মালান ও বাটলারের ব্যাটিং ইংল্যান্ডকে সুবাস দিচ্ছিল জয়ের।

কিন্তু মোস্তাফিজের বলে মালান ও মিরাজের দুরন্ত থ্রোয়ে যখন বাটলার আউট,তখনই যেন ম্যাচ হেলে পড়ে বাংলাদেশের দিকে।শেষের কঠিন সমীকরণ মেলাতে পারেনি ইংল্যান্ড।দলটির ইনিংস শেষ হয় ৬ উইকেটে ১৪২ রানে।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৩ রান আসে ওপেনার মালানের ব্যাট থেকে।৪৭ বলের ইনিংসে তিনি হাঁকান ছয়টি চার ও দুই ছক্কা। ৩১ বলে ৪০ রান করেন অধিনায়ক বাটলার।এরপর বলতে গেলে কেউ দাঁড়াতে পারেনি।ডাকেট ফেরেন ১১ রান করে। মঈন ও কুরান ছুঁতে পারেননি দুই অঙ্কের রান।

বল হাতে দুর্দান্ত করেছেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান। ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৪ রান।উইকেট একটি।তাসকিন দুটি,তানভীর ও সাকিব নেন একটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের হয়ে ৭৩ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন ওপেনার লিটন দাস।৫৭ বলের ইনিংসে ১০টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। ৪৭ রানে শান্ত থাকেন অপরাজিত।২২ বলে ২৪ রান করেন ওপেনার রনি তালুকদার।

আরও খবর

Sponsered content