অপরাধ-আইন-আদালত

আরটিভির ইয়াসমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  প্রতিনিধি ১২ জুলাই ২০২৩ , ৯:৪৬:১৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীর রাজারবাগ পীর সিন্ডিকেটের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় আরটিভির নিজস্ব প্রতিবেদক অধরা ইয়াসমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে চলতি বছরের ১৩ মে মামলাটি করেন পীর সিন্ডিকেটের অন্যতম হোতা শাকেরুল কবির। মামলার দায়িত্বপ্রাপ্ত তদন্তকারী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম সোমবার (১০ জুলাই) আরটিভিতে চিঠি দেয়ার পর বিষয়টি জানাজানি হয়।

জানা গেছে,রাজধানীর রাজারবাগ দরবার শরীফের পীর দিল্লুর রহমান ও তার সিন্ডিকেটের বিরুদ্ধে মামলাবাজি, সারাদেশে অসংখ্য মানুষকে হয়রানি,জমি দখলসহ বিভিন্ন অপরাধের অভিযোগ নিয়ে প্রতিবেদন করেন অধরা ইয়াসমিন। এতে ক্ষিপ্ত হয়ে অধরার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৪, ২৫ ও ২৯ ধারায় মামলাটি করা হয়।

প্রতিবেদক অধরা ইয়াসমিন বলেন,দুই মাস আগে রাজারবাগ পীর সিন্ডিকেটের অপকর্ম নিয়ে অপরাধবিষয়ক প্রতিবেদন করেছিলাম।সেই সংবাদ নিয়ে খুব তোলপাড় শুরু হয়। রাজারবাগ দরবার শরীফের পক্ষ থেকেও সংবাদ সরানোর জন্যে বলা হয়।হঠাৎ গতকাল রাজধানীর তেজগাঁও থানা থেকে আমাকে জানানো হয় আমার নামে একটা চিঠি আছে। সেই চিঠি হাতে পেয়ে বুঝতে পারলাম আমার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা হয়েছে।মামলার কাগজ তোলার পর জানতে পারলাম,রাজারবাগ দরবার শরীফের মুরিদ, মামলাবাজ সিন্ডিকেটের মূলহোতা সাকেরুল কবির মামলাটি করেছে।’

এদিকে,অধরার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।তারা মিথ্যা,ষড়যন্ত্রমূলক এই মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছে।

আরও খবর

Sponsered content