লেখক ও কলামিস্ট এবং মন্তব্য কলাম:-

আপনাদের মা-বোন নাই…’, গণমাধ্যম পত্রিকা, মিডিয়া, ফেইসবুক, টুইটার, ইউটিউবে তোলপাড়!

  প্রতিনিধি ৮ অক্টোবর ২০২২ , ২:৫৩:০৯ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।সাধারণ মানুষ ৩৫ হাজার মেয়ের ইজ্জত হরণের জন্য ইডেন কলেজের অধ্যক্ষ_সুপ্রিয়া_ভট্টাচার্য-এর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হয়েছে তা দেখতে চায়, কারণ প্রতিটি অভিভাবক তাঁর হাওলায়‌ই লেখাপড়া করতে পাঠিয়েছেন তাদের মেয়েদের। প্রতিটি মেয়ের নিরাপত্তা নিশ্চিত করার শর্তেই কিন্তু তিনি অধ্যক্ষ,এড়িয়ে যাবার কোনো অবকাশ নাই।তিনিই পোলার বাপ তিনিই মাইয়ার বাপ?!

রিভা-রাজিয়াকেও আজীবনের জন্য বহিষ্কার করা হোলো। আশা করি আপনাদের এটাও জানা আছে,যে মামলার জামিন নিয়ে আসার পথে রিভা-রাজিয়া সাংবাদিকদের জিজ্ঞেস করলো, ‘আপনাদের মা-বোন নাই…’,

গণমাধ্যম পত্রিকা, মিডিয়া, ফেইসবুক, টুইটার, ইউটিউবে তোলপাড়! ৩৫ হাজার মেয়েদের অভিভাবক কিংকর্তব্যবিমূঢ়!! মেয়েদের করুন আহাজারি!!! প্রশ্ন একটাই, ‘যাই হয়েছে নাই হয়েছে কিন্তু এই ৩৫ হাজার মেয়েদের ভবিষ্যৎ কি?!

এমতাবস্থায় ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য যদি বলেন যে কোনো প্রমাণ পাওয়া যায় নাই তাহলে কি দাঁড়ালো?!!!

এক্ষেত্রে প্রথম কথা হোলো,তাঁকে কেনো তদন্তের দায়িত্ব দেয়া হবে? কে দিয়েছে? কারণ তিনি নিজেও তো এই তদন্তের অন্তর্ভুক্ত!কেননা তাঁর আমলেই, তাঁর পরিচালিত ইডেন কলেজেই এহেন ঘটনা ঘটেছে!এমতাবস্থায় সেই সুপ্রিয়া দেবীই কি করে তদন্ত কমিটি গঠন করে তদন্ত করেন?! গোয়ালা কি বলবে যে তার দৈ টক্!তদন্ত তো তাঁর বিরুদ্ধেও হবার আছে, কেননা তিনি অধ্যক্ষ,সকল বিষয়ে খোঁজ খবর রাখা তাঁর দায়িত্ব ও কর্তব্য এবং বাধ্যতামূলক।

“তদন্ত” -এ বিষয়টি এমন একটি কার্যক্রম যা কোনো বাপ-ভাই মানে না, রাজা বাদশাহ কেউ কিছু না।

আমরা জানি যে তদন্তের স্বার্থে কিছুদিন আগে আমেরিকার এক্স-প্রেসিডেন্টের ফ্লোরিডার বাড়িতে এফবিআই চরম তল্লাশি চালিয়েছে। বলি, ‘আপনিই পোলার বাপ আপনিই মাইয়ার বাপ, আপনিই কবুল বললে বিয়া আর তালাক বললে তালাক’ -সুপ্রিয়া দেবীর গঠিত তদন্ত কমিটির তদন্তের বিষয়টা এমন হয়ে গেলো না!?

একটি দেশের ৩৫ হাজার মেয়ের ভবিষ্যত এক ঝটকায় ধ্বংস হবার পরেও তদন্তের নামে আবারও প্রহসন!? এতো বড়ো হিম্মত কার হোলো? এদেশে কি নিয়মনীতি, আইনশৃঙ্খলা, যুক্তিবুদ্ধি বলে কিছুই নেই? আল্লাহর গজবে কি এসব কিছুই উবে গেলো? নয়তো যে অধ্যক্ষর অধীনে থাকা প্রতিষ্ঠানে এতোবড়ো কেলেঙ্কারি ঘটে গেলো সেই অধ্যক্ষই আবার কি করে তদন্ত করে? একেই কি বলে ‘ধুনপুন’ বুঝ দেওয়া? এদেশের মানুষের সাথে প্রতারণা? আপামর বাঙালীদের ‘রুটস’ ছবির ‘কুন্টাকিন্টি’ মনে করা?

ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক লেখক-জয়রা প্রথমে একবার আসল হারামখোর, ‘দেহব্যবসায়ী’ খ্যাত রিভা-রাজিয়াকে বহাল রেখে বাকিদের বহিষ্কার করে কাশি দিয়ে পাদ ঢাকার ব্যর্থ চেষ্টার পর আবার ‘ধুনপুন’ বুঝ দিয়ে রিভা-রাজিয়াদের‌ও বহিষ্কার সহ মামলা দিয়ে ভালোমানুষের বাচ্চা বলে নিজেদের প্রমাণ করতে গিয়ে কতটা কি পেরেছে তা সাধারণ জনগণ‌ই জানেন।

সে যাই হোক, সেসময় বাধ্য হয়েই ছাত্রলীগ নেতা লেখক ভট্টাচার্য সাংবাদিকদের জানিয়েছিল যে রিভা-রাজিয়াদের বিরুদ্ধে অপরাধের প্রমাণ মিলেছে, বেশ কিছু ভিডিও ফুটেজ হাতে এসেছে ইত্যাদি ইত্যাদি এবং সে কারণেই রিভা-রাজিয়াদের‌ও আজীবনের জন্য বহিষ্কার সহ মামলা দেয়া হোলো কিন্তু কদিন যেতে না’যেতেই ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া দেবী তাঁর কর্মকাণ্ডে প্রমাণ করলেন, তিনি রিভা-রাজিয়াদের ‘বড়োডা’!

উল্লেখ্য, ইডেন কলেজ ক্যাম্পাসে বিশৃঙ্খলার ঘটনায় গত ২৫ সেপ্টেম্বর একটি তদন্ত কমিটি গঠন করেন অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য৷ কলেজের ‘সাধারণ শিক্ষকদের’ মধ্য থেকে ৪ জনকে নিয়ে এই কমিটি গঠন করা হয়৷

এতোবড়ো মারাত্মক ঘটনা ঘটে গেলো সুপ্রিয়া দেবীর দায়িত্বে থাকা ইডেন ক্যাম্পাসে, মান-ইজ্জতহারা ৩৫ হাজার মেয়ে ও তাদের পরিবার, ওপেন সিক্রেট কিন্তু সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধ্যক্ষ সুপ্রিয়া যদিও তদন্ত কমিটির শিক্ষকদের পরিচয় ও তদন্তের সুনির্দিষ্ট সময়সীমাও জানাতে নারাজ!

অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, ‘তদন্ত কমিটিতে কারা আছেন, এটা তো বলা যাবে না৷ তবে সাধারণ শিক্ষকদের মধ্য থেকে ৪ জনকে নিয়ে এই কমিটি করা হয়েছে৷ আশা করছি, দু-এক দিনের মধ্যে তদন্ত কমিটির প্রতিবেদন পেয়ে যাব। এই প্রতিবেদন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে৷’

মনে হয় না যে এটা একটা ছেলেখেলা?

সর্বোপরি অধ্যক্ষ সুপ্রিয়া দেবীর গোপন ও ইচ্ছামতো তদন্ত শেষে জানালেন কোথাও কোনো আলামত পাওয়া যায় নি, অর্থাৎ ‘সব কিছু মিছা কথা’!!

যদি তাই হয় তবে মিথ্যাবাদী কে ছাত্রলীগ নেতা লেখক ভট্টাচার্য না ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য?

শুধু তাই নয়, এক্ষেত্রে আরও প্রশ্ন রয়ে যায়, ৩৫ হাজার মেয়ের দায়িত্বপ্রাপ্ত সুপ্রিয়া দেবীর দায়িত্বে অবহেলা ও অবমাননার কারণে কেনো তাঁকে কঠিন শাস্তি নিশ্চিত করা হবে না!? ইডেন কলেজ পরিচালনার দায়িত্ব কাঁধে তুলে নিয়েই তো সুপ্রিয়া ভট্টাচার্য অধ্যক্ষ নাকি? নাকি তিনি নামকাওয়াস্তে অধ্যক্ষ? তিনিই তো ইডেন কলেজের প্রধান, নয় কি?

আরও খবর

Sponsered content