রাজনীতি

আন্দোলনের নামে প্যাকেট বিরিয়ানি সমাবেশ করেই যাচ্ছে-বিএনপি

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২২ , ৪:২০:১৭ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সন্নিকটে। দিক-নির্দেশনা ও নেতৃত্বহীন দলটি রাজপথ গরম করার চেষ্টা করছে কিছু অদ্ভূত দাবি-দাওয়া নিয়ে।

যেসব দাবির কোনো গ্রহণযোগ্যতা নেই। কখনো খালেদা জিয়ার মুক্তি,কখনো সরকার পতন,হাওয়া বুঝে দাবি পরিবর্তন করে আন্দোলনের নামে প্যাকেট বিরিয়ানি সমাবেশ করেই যাচ্ছে বিএনপি।

অথচ আসন্ন নির্বাচনে অংশগ্রহণের কোনো সুযোগ নেই দলের দুই শীর্ষ নেতা- খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান। কারন দুজনেই ভিন্ন ভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত।

ফলে নেতা-কর্মীরা বিএনপির অন্ধকার ভবিষ্যত সম্পর্কে একরকম নিশ্চিত। এই দুজন নির্বাচনে অংশ নিতে না পারলে তৃতীয় প্রধান হিসেবে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলকে টিকিয়ে রাখতে চান কয়েকটি ভিন্ন উদ্দেশ্যে।

যদি বিএনপি নির্বাচনে অংশ নেয় এবং জয়লাভ করে তবে মির্জা ফখরুলের নেতৃত্বই সরকার গঠন হবে-এমন স্বপ্নে বিভোর তার অনুসারীরা। এছাড়া সরকারবিরোধী যেসব দল রাজপথে জড়ো হচ্ছে, তাদের লোকবল কম বলে বিএনপির নেতা-কর্মীদের কাঁধে চেপে আন্দোলন জোরদার করতে চায়। এমন বিবিধ উদ্দেশ্য নিয়ে বিএনপি এখন রাজপথে- এটাই আসল কথা। তারেক রহমান লন্ডন থেকে নিয়মিত ওহি নাজিল করছেন আর সেসব অনুসরণ করছে দল।

আরও খবর

Sponsered content