অর্থনীতি

আড়াইহাজারে সাব-রেজিস্ট্রার অফিসে রাজস্ব আদায় বেড়েছে

  প্রতিনিধি ৮ জুলাই ২০২৩ , ৪:৫৪:১৮ প্রিন্ট সংস্করণ

আড়াইহাজার(নারায়ণগঞ্জ) প্রতিনিধি।।নারায়ণগঞ্জের আড়াইহাজারে সাব-রেজিস্ট্রার অফিসে রাজস্ব আদায় বেড়েছে।চলতি অর্থবছরে (জুন ২০২২-জুলাই ২০২৩) রাজস্ব আদায় হয়েছে ৫৫ কোটি ১২ লাখ ৯২ হাজার ১০১ টাকা। যা গত বছরের তুলনায় ১৪ কোটি ৩১ লাখ ৮৯ হাজার ২৫৬ টাকা বেশি।চলতি অর্থবছরে দলিল রেজিস্ট্রি হয়েছে ১৫ হাজার ৬২৫টি। গত অর্থবছরে (জুন ২০২১-জুলাই ২০২২) রাজস্ব আদায় হয়েছিল ৪০ কোটি ৮১ লাখ ২ হাজার ৮৪৫ টাকা। গত অর্থবছরে দলিল রেজিস্ট্রি হয়েছিল ১৫ হাজার ২৫৬ টি।

আড়াইহাজার উপজেলা সাব-রেজিস্ট্রার আলী আজগর বলেন,জেলা রেজিস্ট্রারের দিকনির্দেশনা,পরামর্শ অনুসারে ও জনগণের সহযোগিতায় সাব রেজিস্ট্রি অফিসে রাজস্ব আদায় বেড়েছে।আমাদের জনবল হচ্ছে-কর্মকর্তা ১ জন,স্থায়ী কর্মচারী ৫ জন,নকলনবিশ ৪৫ জন,দলিল লেখক ১৬৪ জন।ইউনিয়ন ১০টি,পৌরসভা ২টি,মৌজা ১৮৪টি।আমাদের সব কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাই আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে।আশাকরি,আগামী ফল আরো ভালো হবে।

সাব-রেজিস্ট্রার আলী আজগর আরও বলেন,আমি আড়াইহাজার উপজেলার জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি ও ধন্যবাদ জানাচ্ছি।স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু দিক নির্দেশনায় ও সরকারি আইন-বিধি অনুসরণ করে আড়াইহাজার সাব-রেজিস্ট্রার অফিস জনগণকে সেবা প্রদান করে যাচ্ছে।অফিসের কর্মকর্তা-কর্মচারী এবং দলিল লেখকরা আড়াইহাজার উপজেলার জনগণের জমি হস্তান্তর প্রক্রিয়াকে জন-বান্ধব করেছে।জাল-জালিয়াতি, হয়রানি কমে এসেছে।তাই রাজস্ব বেড়েছে।

নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রার খন্দকার জামিলুর রহমান বলেন,অফিসের কাজ কর্মে গতিশীলতা থাকলেও দলিল রেজিস্ট্রি বাড়ে।আমাদের মূল লক্ষ্য হচ্ছে জনগণকে উত্তম সেবা দেওয়া।

আরও খবর

Sponsered content