সারাদেশের খবর

আখাউড়ায় ইসলামী বক্তার জিহ্বা কর্তন

  প্রতিনিধি ৬ মার্চ ২০২৩ , ১:৪৮:০৯ প্রিন্ট সংস্করণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি।।ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন এক ইসলামী বক্তা।এ সময় ওই বক্তার জিহ্বা কর্তনের চেষ্টাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাত করা হয়েছে।গতকাল শনিবার গভীর রাতে উপজেলার আজমপুর এলাকায় এ ঘটনা ঘটে।পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আহত বক্তা শরীফুল ইসলাম ভুইয়া (৩৬) সদর উপজেলার চাপুইর গ্রামের বাসিন্দা। তিনি বিজয়নগর উপজেলার শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আরবি বিভাগের প্রভাষক।

শরীফুলের ছোট ভাই মওদুদুল ইসলাম ভুইয়া বলেন, রাতে বিজয়নগর উপজেলার দৌলতবাড়ি চাওড়া এলাকায় একটি মাহফিল থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন তার ভাই। পথিমধ্যে আজমপুর রেলস্টেশনের পাশে ৭-৮ জন শরীফুলের গতিরোধ করে অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় তারা শরীফুলের জিহ্বার বেশিরভাগ অংশ কেটে ফেলে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এ ছাড়া তার সঙ্গে ওবায়দুল্লা (৩৪) নামে অপর একজন আহত হন।

তিনি আরও বলেন, তার ভাই বিভিন্ন সময় ওয়াজ মাহফিলে শিয়া অনুসারীদের নিয়ে বক্তব্য দিয়ে থাকেন। ধারণা করা হচ্ছে, শিয়া অনুসারীরাই এ হামলার সঙ্গে জড়িত।

আহলে সুন্নাত ওয়াল জামাতের ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন দুলাল বলেন, ‘শিয়া অনুসারীদের নিয়ে বক্তব্য দেওয়ার কারণে পূর্ব পরিকল্পনা করে এমন হামলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে দ্রুত হামলাকারীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।’

আখাউড়া থানার ওসি আসাদুল ইসলাম বলেন, ‘আমরা এমন ঘটনা শুনতে পেরেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content