বিনোদন

অন্তর্জাল’ হঠাৎ ঈদের ময়দান থেকে পিছু হটার দুই কারণের একটি সফল!

  প্রতিনিধি ৯ জুলাই ২০২৩ , ৬:০৯:০৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গেলো ঈদে (২৯ জুন) মুক্তির সব চূড়ান্ত করেও একেবারের শেষ মুহূর্তে পিছু হটলো টিম ‘অন্তর্জাল’। এরমধ্যে টিজার,গান,সংবাদ সম্মেলন- সব রকমের প্রচারণাও শেষ করেছিলেন সংশ্লিষ্টরা।শেষ পর্যন্ত কেন ছবিটি মুক্তির আলো দেখলো না,সে বিষয়টি নানান জলঘোলা করে এতদিন পর এসে মুখ খুললেন নির্মাতা দীপংকর দীপন।

জানালেন কোরবানির ঈদে ছবিটি মুক্তির সবকিছু চূড়ান্ত করেও অনেকটা পেছনের দরজা দিয়ে পালিয়ে যাওয়ার কারণ।এর জন্য এতদিন পর দীপন খাড়া করলেন দুটি দারুণ যুক্তি কিংবা আত্মপক্ষ সমর্থন।

তার ভাষায়, ‘‘বাংলা সিনেমার ঈদে যে জোয়ার এসেছে তাতে আমরা আনন্দিত ও অনুপ্রাণিত।বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার ‘অন্তর্জাল’ এবারের ঈদে আসবার কথা ছিল,সেই সাথে কথা ছিল অনেকগুলো দেশে মুক্তির। শেষ সপ্তাহে আমরা সেই জায়গা থেকে সরে আসি দুটি কারণে- ১. আমরা চেয়েছি সবগুলো সিনেমা ব্যবসা করুক, ২. বাংলাদেশের সিনেমা হলের ব্যবসা ঈদকেন্দ্রিক না হয়ে সারা বছরের হোক,নয়তো সিনেমা হল টিকে থাকতে পারবে না। বৃহত্তর দুটি স্বার্থ মাথায় রেখে আমাদের পরিবেশক ও অন্যান্য পার্টনাররা ক্ষতি স্বীকার করেও এই সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে। আমরা খুব আনন্দিত যে আমাদের প্রথম কারণটি পুরোপুরি সফল হয়েছে।’’

‘অন্তর্জাল’ হঠাৎ ঈদের ময়দান থেকে পিছু হটার দুই কারণের একটি সফল! সম্ভবত সেই আত্মবিশ্বাস নিয়ে দ্বিতীয় কারণটি বাস্তবায়নের জন্য দীপন ও তার দল মাঠে নামছেন এবার। জানালেন, আসছে ৮ সেপ্টেম্বর সত্যি সত্যি মুক্তি পাচ্ছে ‘অন্তর্জাল’।এরমধ্যে সিনেমার ভেতর ও বাইরের সব কাজ চূড়ান্ত।চলছে প্রচারণার নতুন পরিকল্পনা।

প্রযুক্তির উৎকর্ষে আগামীর যুদ্ধটা হবে সাইবারে।দেশের যোদ্ধারা কতটা প্রস্তুত? এমন সম্ভাবনা ও প্রশ্নের জবাব মিলবে এই সিনেমার মাধ্যমে।

‘অন্তর্জাল’ প্রসঙ্গে নির্মাতা দীপন আগেই বলেছেন,এটা সো কল্ড প্রেমের ছবি না।কিন্তু একজন দর্শক সিনেমায় যে গতি ও গল্প দেখতে চায়,তার পুরোটাই আছে এতে।এবং লক্ষ করবেন আমার এক একটা ছবি এক এক ঘরানার।যেমন প্রথমটা ছিল পুলিশের অ্যাকশন,পরেরটা ওয়াইল্ড লাইফ অ্যাকশন আর এটা হলো সাইবার যুদ্ধ।বলে রাখি,আইটি মোটেই গুরুগম্ভীর বিষয় নয়।এখানে গতি আছে।এটা সবার ছবি।সাধারণ মানুষ যেন আইটি বা হ্যাকিং বিষয়টা সহজে বুঝতে পারে,সেভাবেই গল্পটি সাজানো হয়েছে।আর বিষয়টিকে সহজ করার জন্য আমাদের অনেক কঠিন সময় পার করতে হয়েছে।’

‘অন্তর্জাল’র গল্প লিখেছেন দীপংকর দীপন,সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ।চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও।সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম,সুনেরাহ বিনতে কামাল,এবিএম সুমন প্রমুখ।

আরও খবর

Sponsered content