অপরাধ-আইন-আদালত

লাইসেন্স ছাড়া গ্যাস(এলপিজি) বিক্রি করায় ৮০হাজার টাকা জরিমানা

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২৩ , ১২:১৪:৩৮ প্রিন্ট সংস্করণ

রামগঞ্জ (লক্ষীপুর)প্রতিনিধি।।লক্ষ্মীপুরের রামগঞ্জে অবৈধভাবে তরলিকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) বিক্রি এবং দোকানে মূল্য তালিকা না থাকায় চার দোকানিকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রামগঞ্জ বাজারে সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন এ অর্থদণ্ড দেন।এ সময় জেলা কৃষি বিপণন কর্মকর্তা মনির হোসেনও উপস্থিত ছিলেন।

জরিমানা দেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেখ ডিপার্টমেন্টাল স্টোর,মেসার্স ভূঁইয়া গ্রোসারি,মেসার্স তানভীর ট্রেডার্স ও অন্য একটি প্রতিষ্ঠান যথাক্রমে পাঁচ হাজার,পাঁচ হাজার, ২০ হাজার ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা কৃষি বিপণন কর্মকর্তা মনির হোসেন জানান, রামগঞ্জ বাজারে এলপিজির দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযান চালানো হয়েছে।রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।এ সময় এলপিজি বিক্রির লাইসেন্স না থাকায় দুই দোকানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা না রাখায় দুই দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ গ্যাস আইন-২০১০ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৪টি মামলায় এ অর্থদণ্ড করা হয়। বাজার দর নিয়ন্ত্রণে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরও খবর

Sponsered content