অপরাধ-আইন-আদালত

৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

  প্রতিনিধি ২১ জুন ২০২৩ , ৫:০৪:২৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।প্রতারণার মাধ্যমে ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে অতুল কুমার সাহাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২১ জুন) দুদকের ফরিদপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল করিম মামলাটি দায়ের করেন।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক জানান,অতুল কুমার সাহা প্রতারণার আশ্রয় নিয়ে সুজিত কুমার সাহার সই করা চেক ভাঙিয়ে ৪৫ লাখ টাকা আত্মসাৎ করেন।তাকে সহায়তা করেন ব্যবসায়িক বন্ধু মৃদুল চক্রবর্তী,ফরিদপুর অগ্রণী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ওবায়দুর রহমান, সাবেক সিনিয়র অফিসার কাজী এ. বি. এম. আবদুল্লাহ ও শ্যামল সরকার।

এজাহারে বলা হয়,আসামিরা পরস্পর যোগসাজশে নিজেলাভবান হওয়া ও অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে ব্যাংক থেকে ৪৫ লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ ও আত্মসাতে সহায়তা করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এ কারণে তাদের বিরদ্ধে দুদকে এজাহার

দুদকের অনুসন্ধানে জানা যায়,আসামি অতুল কুমার সাহা ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত কিশোরগঞ্জের কটিয়াদীর পাট ব্যবসায়ী সুজিত কুমার সাহার পাটের গদিঘরে অবস্থান করে পাটের ব্যবসা দেখাশোনার কাজ করতেন।এ সময় সুজিত কুমার সাহার অগোচরে ৪৫ লাখ টাকার একটি চেক প্রতারণার মাধ্যমে নিজ হেফাজতে রাখেন।পরে আসামিরা পরস্পর যোগসাজশে এই টাকা আত্মসাৎ করেন।টাকার পরিমাণ অনুযায়ী,চেকের মালিককে জানানোর বাধ্যবাধকতা থাকা সত্ত্বেও তাকে না জানিয়ে ব্যাংক কর্মকর্তারা ব্যাংক থেকে টাকা তুলতে এবং তা আত্মসাতে অভিযুক্ত ব্যক্তিদের সহায়তা করেছেন।এ কারণে মামলায় তাদেরও আসামি করা হয়েছে।

আরও খবর

Sponsered content