সারাদেশ

যত বাধাই আসুক ইকো পার্ক নির্মাণ করা হবে-ডিএনসিসির মেয়র, আতিকুল ইসলাম

  প্রতিনিধি ১০ মে ২০২৩ , ৪:৩৯:৩৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।যত বাধাই আসুক জনগণের সুবিধার জন্য ইকো পার্ক নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (১০ মে) সকালে গাবতলী বেড়িবাঁধ সংলগ্ন কল্যাণপুর রিটেনশন পন্ড এলাকায় ইকো পার্ক নির্মাণের লক্ষ্যে চলমান কার্যক্রম পরিদর্শন ও জলাধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে গিয়ে তিনি এ কথা বলেন।

আতিক বলেন,বেড়িবাঁধ এলাকায় দখল উচ্ছেদ অভিযানে যত বাধাই আসুক ইকো পার্ক নির্মাণ হবে।অল্প কিছু মানুষের জন্য লাখ লাখ মানুষের ক্ষতি আমরা চাই না।যেকোনো মূল্যে জনগণের জন্য ইকো পার্ক নির্মাণ হবে।

ঢাকা ওয়াসা জমি অধিগ্রহণ করেছে ১৯৮৯ সালে,তখন অনেকে টাকা নিয়েছে।উচ্ছেদ না করার ফলে এখানে ঘরবাড়ি এখনো রয়ে গেছে।এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। যারা অধিগ্রহণ টাকা নেয়নি তারা ডিসি অফিসে যোগাযোগ করেন, বলেন তিনি।

ডিএনসিসি মেয়র আরও বলেন,১৭২ একর জায়গাজুড়ে এ ইকো পার্ক নির্মাণ প্রকল্প নেয়া হয়।যার মধ্যে ৫২ একর জায়গা দখলমুক্ত ছিল না।ঢাকা উত্তর সিটি ইতোমধ্যে ৩০ একর জমি উদ্ধার করতে সক্ষম হয়েছে।যারা স্বেচ্ছায় সিটি করপোরেশনে এসে নিজের জমির দখল বুঝিয়ে দিচ্ছেন তাদের সাধুবাদ জানাই।দেশের মানুষের জন্য,জনগণের জন্য এ ইকো পার্ক প্রয়োজন।

পরিবেশের সুরক্ষার জন্য খালের প্রয়োজন রয়েছে উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন,এ জন্য খাল খনন করে জলাধার বানানো হচ্ছে।এ জলাধার নির্মাণ হলে এখানে জলাবদ্ধতা হবে না। সাধারণ মানুষ উপকৃত হবে।

আরও খবর

Sponsered content