অপরাধ-আইন-আদালত

রাজধানীতে ভূয়া পুলিশ গ্রেফতার

  প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০২৪ , ২:১৯:১৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।হাসপাতালে চিকিৎসা নিতে আসার এক নারীর কাছ থেকে টাকাপয়সা ও মোবাইল হাতিয়ে নেওয়ার অভিযোগে পুলিশের ভুয়া পোশাক পরা এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

মো. বাবলু ওরফে হারুন নামের ৪৮ বছর বয়সী ওই ব্যক্তি নিজেকে উত্তরা পূর্ব থানার এসআই হিসেবে পরিচয় দিয়ে এ ধরনের অপরাধ করে আসছিলেন এবং ওই ভুয়া পরিচয়ে মাসখানেক আগে বিয়েও করেছেন বলে পুলিশের ভাষ্য।

 

ধানমন্ডি থানার ওসি মো. পারভেজ ইসলাম জানান, সোমবার রাতে উত্তরা এলাকা থেকে হারুনকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান,হেলেনা বেগম নামের নরসিংদীর এক নারী গত ১২ জানুয়ারি ধানমন্ডির একটি হাসপাতালে যান চিকিৎসা নিতে।ডাক্তার দেখিয়ে নরসিংদী ফেরার পথে কমলাপুর রেলওয়ে স্টেশনে পুলিশের পোশাক পরা হারুনের সঙ্গে তার পরিচয় হয়।সে সময় হারুন তার মোবাইল নম্বরও নেন।

পরদিন ১৩ জানুয়ারি হেলেনা ফের হাসপাতালে যাওয়ার জন্য এক বান্ধবীর সঙ্গে ঢাকায় আসেন এবং কমলাপুর স্টেশনে হারুনের সঙ্গে তাদের আবার দেখা হয়।

ওসি বলেন, “সেদিন হারুন নিজে থেকে হেলেনাদের হাসপাতালে নিয়ে যান এবং রাস্তায় কৌশলে হেলেনার হাতব্যাগ হাতিয়ে নিয়ে পালিয়ে যান।ওই ব্যাগের ভেতরে ২৭ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিল।“

এরপর হেলেনা একটি মামলা করলে পুলিশ তদন্তে নেমে হারুনকে গ্রেপ্তার করে বলে জানান ওসি।

তিনি বলেন, “তদন্তে আমরা জেনেছি,এসআই পরিচয় দিয়ে শিউলি বেগম নামে একজনের সঙ্গে এক বছর ধরে প্রেম করে দুই মাস আগে তাকে বিয়েও করেছেন হারুন।এছাড়া পুলিশের পোশাক পরে ঢাকায় বিভিন্ন জায়গায় আরও অনেক ধরনের অপরাধ করেছেন তিনি।”

হারুনের বিরুদ্ধে সরকারি কর্মচারী পরিচয়ে প্রতারণার তিনটি মামলাও আছে ।

আরও খবর

Sponsered content