চাকরির খবর

৪১তম বিসিএসের নন–ক্যাডার পদে ৩১৬৪জনকে নিয়োগের সুপারিশ

  প্রতিনিধি ৭ ডিসেম্বর ২০২৩ , ১:১১:৫৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।৪১তম বিসিএসের নন–ক্যাডার থেকে ৯ম, ১০ম, ১১তম ও ১২তম গ্রেডে মোট ৩ হাজার ১৬৪ জনকে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।আজ বৃহস্পতিবার বিকেলে পিএসসির ওয়েবসাইটে সুপারিশপ্রাপ্তদের তালিক প্রকাশ করা হয়েছে।এর মধ্যে সবচেয়ে বেশি সুপারিশ করা হয়েছে সহকারী শিক্ষক পদে।

৩ হাজার ১৬৪ জনের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন সরকারি স্কুলে সহকারী/শিক্ষিকা পদে মোট ১ হাজার ১১৬ জনকে সুপারিশ করা হয়েছে।এর মধ্যে ইংরেজি বিষয়ের শিক্ষক পদে ২৩৫ জন,গণিতে ৬৯, সামাজিক বিজ্ঞানে ৬৭,ভৌতবিজ্ঞানে ১৯৯,জীববিজ্ঞানে ১২৩, ব্যবসায় শিক্ষায় ২১৩,ভূগোলে ৭৮,ধর্মে ৪৮ ও কৃষিতে ৮৪ জনকে সুপারিশ করা হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে ২৭৬ জনকে সুপারিশ করা হয়েছে।এ ছাড়া ভূমি মন্ত্রণালয়ের ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা পদে ১১০ জনকে,বাংলাদেশ কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ের এসএএস সুপারিনটেনডেন্ট পদে ১৭২ জনকে এবং জাতীয় রাজস্ব বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ১৮১ জনকে সুপারিশ করা হয়েছে।

পিএসসি সূত্র জানায়,৪১তম বিসিএসে নন-ক্যাডারে মোট ৪ হাজার ৫৩ পদের জন্য পিএসসি অপেক্ষমাণদের কাছে আবেদন আহ্বান করেছিল।গত ২৩ নভেম্বর আবেদন শুরু হয় এবং শেষ হয় ২৮ নভেম্বর।এ সময়ের মধ্যে আবেদন করেন আট হাজারের বেশি চাকরিপ্রার্থী।

টাকার বিনিময়ে প্রাথমিকে শিক্ষক নিয়োগের সুযোগ নেই
গত ৬ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি।৪১তম বিসিএসে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি।এ ছাড়া নন-ক্যাডারে ৯ হাজার ৮২১ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়।তাঁরা নন-ক্যাডারের চাকরির জন্য আবেদন করেছেন।সেগুলোই যাচাই-বাছাই করছে পিএসসি।

আরও খবর

Sponsered content