স্বাস্হ্য ও জীবন পরিচর্যা

সায়মা রহমান সিনহাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালে

  প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২৩ , ১:৫৯:২২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকার গুলশানে আগুন লাগা ভবন থেকে লাফিয়ে পড়ে আহত সায়মা রহমান সিনহাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

তার কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত আঘাত আছে।লাফিয়ে পড়ার আগে ধোঁয়ায় তার শ্বাসনালীতেও সমস্যা দেখা দিয়েছে।

৩৭ বছর বয়সী সায়মা একমি গ্রুপের পরিচালক ফাহিম সিনহার স্ত্রী।ফাহিম বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং আবাহনী ক্রিকেট অ্যাকামেডির সঙ্গেও জড়িত।

রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২–এর ওই ভবনে আগুন লাগার চার ঘণ্টা পর তা নিয়ন্ত্রণে আনতে পারে ফায়ার সার্ভিস।

আবাসিক ওই ভবনের নিচ তলা বাদে উপরের ১২ তলায় ছয়টি ডুপ্লেক্স ফ্ল্যাটে কয়েকটি পরিবারের বসবাস। আগুন ছড়িয়ে পড়লে ভবনের বিভিন্ন তলায় অনেকে আটকা পড়েন। আগুন থেকে বাঁচতে ব্যালকনি থেকে পড়েন কয়েকজন।

সেই ভবনের দুই তলায় একটি সুইমিং পুল আছে এবং সেটাকে লক্ষ্য করেই লাফ দেন সবাই।

গুলশান আগুন:-ফাহিম সিনহার স্ত্রী আইসিইউতে
প্রাণ বাঁচাতে লাফ দিয়ে মারা যাওয়া দুই জনই সিনহা পরিবারের কর্মচারী হিসেবে কাজ করতেন।এদের মধ্যে লাফিয়ে পড়ার কিছুক্ষণের মধ্যেই মারা যান ৩০ বছর বয়সী আনোয়ার হোসেন,যিনি সেই বাসায় বাবুর্চির কাজ করতেন।

রাত তিনটার দিকে গুলশানের জেড এইচ শিকদার উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মারা যান আরেক বাবুর্চি ৩৫ বছর বয়সী মোহাম্মদ রাজিব ওরফে রাজু।

সিনহা পরিবার সেই ভবনের উপরের দুটি ফ্লোরে থাকতেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের একজন চিকিৎসক বলেন, “সায়মা রহমান সিনহা প্রথমে লিফটে আটকে পড়েছিলেন।পরে তিনি ভবনের ওপর থেকে সুইমিংপুলে লাফ দেন।

“ওপর থেকে পড়ায় কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত আঘাত পেয়েছেন। উনার শ্বাসনালীতে সম্ভবত সমস্যা হয়েছে।”

অগ্নিকাণ্ডের আহতদের চিকিৎসায় সোমবার দুপুরে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, “আমরা একটা মেডিকেল বোর্ড করেছি।আমরা বসব। সেখানে সব বিষয়ে সিদ্ধান্ত হবে।”

মেডিকেল বোর্ডে আর কারা আছেন সে বিষয়ে তাৎক্ষণিক কিছু বলেননি সামন্ত লাল।

এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন,যাদের মধ্যে তিনজনকে ভর্তি করা হয়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

মুসা শিকদার এবং রওশন আলী নামে দুজন প্রচণ্ড ধোঁয়ায় অসুস্থ হয়েছেন। তাদেরকে বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও খবর

Sponsered content