খেলাধুলা

শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার জন্য সুপ্রিম কোর্টের গিয়েছেন স্ত্রী

  প্রতিনিধি ৩ মে ২০২৩ , ২:২৩:৪২ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।ভারতীয় সিনিয়র দলের অন্যতম সেরা পেসার মোহম্মদ শামি।এই তারকা পেসার বর্তমানে ব্যস্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে।তিনি খেলছেন গুজরাট টাইটান্স দলের হয়ে।তবে এবার স্ত্রী হাসিন জাহানের কারণে আইনি জটিলতায় পড়তে পারেন তিনি।তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার জন্য সুপ্রিম কোর্টের গিয়েছেন হাসিন জাহান।

পশ্চিমবঙ্গের সেশন্স কোর্টের তরফে শামির গ্রেফতারি পরোয়ানায় স্থগিতাদেশ জারি করা হয়েছিল।পাশাপাশি শামির বিরুদ্ধের মামলা হাইকোর্ট খারিজ করেছে ইতোমধ্যেই।ফলে সুবিচার পাননি বলেই মনে হয়েছে হাসিন জাহানের। এবার সুবিচারের আশায় মোহম্মদ শামির বিরুদ্ধে সরাসরি সুপ্রিম কোর্টে মামলা দায়ের করলেন তার স্ত্রী হাসিন জাহান।

হাসিনের অভিযোগ,ভারতীয় দলের হয়ে বিভিন্ন সফরে থাকাকালীন একাধিক মহিলার সাথে সম্পর্কে জড়িয়েছেন শামি। সাবেক স্বামীর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার পাশাপাশি ব্যাভিচারের মারাত্মক অভিযোগ আনেন তিনি।

ওই অভিযোগের ভিত্তিতেই লালবাজারের তরফে পেসারের একটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়।এক মামলার রায়ে ২০১৯ সালে আলিপুর আদালত শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করে।পরে ওই রায়ের বিরুদ্ধে অ্যাপিল করেন শামি।অ্যাপিলে রায় তার পক্ষেই যায়।শামির গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করা হয় আদালতের তরফে।

শামির বিরুদ্ধে হাসিনের করা সমস্ত অভিযোগ খারিজ হয়ে যায়। এরপর কলকাতা হাইকোর্টে যান হাসিন।কিন্তু হাইকোর্টও ওই সিদ্ধান্তই বহাল রাখে।ফলে এবার কিছুটা বাধ্য হয়েই সরাসরি স্পেশাল পিটিশন লিভের মাধ্যমে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন হাসিন।তারকা হওয়ার কোনো সুযোগ-সুবিধা যেন শামি মামলায় না পান,সে বিষয়েও ওই স্পেশ্যাল পিটিশনে উল্লেখ করা হয়।

শামি অবশ্য তার বিরুদ্ধে ওঠা অভিযোগ শুরু থেকেই অস্বীকার করেছেন।তাদের মেয়ে আইরা এখনো হাসিনের সাথেই থাকেন।হাসিনের একটা সময়ে আদালতে দাবি ছিল, শামি আদালতে তার সঠিক আয় না দেখিয়ে আদালতকে বিভ্রান্ত করছেন।ফলে তাকে যেন কঠোর থেকে কঠোরতম শাস্তি দেয়া হয়।হাসিনের করা শামির বিরুদ্ধে মামলার সময়কাল ইতোমধ্যে চার বছর পেরিয়ে গেছে।তবে মামালার অগ্রগতি তেমন হয়নি।

আরও খবর

Sponsered content