শিক্ষা

রাবি শিক্ষার্থীদের হামলার ঘটনায় গঠন করা তদন্ত কমিটি মৌখিকভাবে কাজ শুরু করেছেন

  প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:০৮:২০ প্রিন্ট সংস্করণ

রাবি প্রতিনিধি।।রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) টিমের ওপর রাবি শিক্ষার্থীদের হামলার ঘটনায় গঠন করা তদন্ত কমিটি মৌখিকভাবে কাজ শুরু করেছেন বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান রাবি উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর।এছাড়াও তদন্ত কমিটি দ্রুত রিপোর্ট দেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল খেলায় ঘটে যাওয়া ঘটনার তদন্তে রাবি উপ-উপাচার্য (শিক্ষা) প্রফেসর মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করেছিল রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটির অন্য সদস্য হলেন শহিদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ড. সুজন সেন ও সদস্য সচিব হলেন শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আলী।

জানতে চাইলে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবির দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন,সোমবার (১২ ফেব্রুয়ারি) ঘটনার পর উপাচার্য মৌখিকভাবে তদন্ত কমিটি গঠন করেছেন।কিন্তু অফিশিয়াল চিঠি আকারে আগামীকাল আসবে। তারপরও আমি গ্রাউন্ড ওয়ার্ক করেছি।আম্পায়ার এর রিপোর্ট আমরা নিয়েছি।এখন ম্যাচ রেফারি এবং শারীরিক শিক্ষা পরিচালককে লিখিত আকারে রিপোর্ট দিতে বলেছি।

তিনি বলেন, ‘তদন্ত কমিটি চিঠি আকারে আসলে আমরা আগামীকাল আনুষ্ঠানিকভাবে বসব’

তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে কেমন সময় লাগবে জানতে চাইলে তিনি বলেন,এটা বেশি দিন লাগার কথা নয়।আশা করি শিগগির রিপোর্ট জমা দিতে পারব।

জানতে চাইলে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন,সেদিন যে ঘটনাটি ঘটেছে তা কেউই আশা করেনি।আমরা শিক্ষার্থীদের থেকে এটা কখনো প্রত্যাশা করিনা। তদন্ত কমিটি গঠন করা হয়েছে।আশা করি অল্প সময়ের মধ্যে তদন্ত কমিটি রিপোর্ট দেবে।

উল্লেখ্য আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল সোমবার (১২ ফেব্রুয়ারি) খেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) টিমের ওপর হামলা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।এতে ঢাকা বিশ্ববিদ্যালয় টিমের অন্তত ৬ খেলোয়াড় আহত হয় বলে জানা গেছে।এ ঘটনায় ঢাবি ও রাবি প্রশাসন পাল্টাপাল্টি বিবৃতি দেয়।সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়া তৈরি হয়।

আরও খবর

Sponsered content