শিক্ষা

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আজ

  প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২২ , ৮:৩৬:০১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হবে আজ। নিয়োগ বিজ্ঞপ্তিতে ৩২ হাজার জনবল নেওয়ার কথা বলা হলেও পদের সংখ্যা পাঁচ হাজার বাড়ানোর কথা জানায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর ফলে মোট ৩৭ হাজারের কিছু বেশি শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হবে আজ।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেছিলেন, ‘আমাদের শূন্যপদ অনেক আছে। এই নিয়োগে পাঁচ হাজার পদ বাড়িয়ে মোট ৩৭ হাজারের কিছু বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আগামী ১৪ ডিসেম্বর ফল প্রকাশ করা হবে।’

প্রতিবছর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছয় হাজার শিক্ষক অবসরে যান। এবার প্রথম বুয়েটের সহায়তায় উচ্চমানের প্রযুক্তি ব্যবহার করে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হচ্ছে।

সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। করোনা মহামারির কারণে সে সময় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। চলতি বছর লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়েছে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রমের ইতিহাসে এটিই এখন পর্যন্ত সবচেয়ে বড় নিয়োগপ্রক্রিয়া। এ নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা তিন ধাপে নেওয়া হলেও চূড়ান্ত ফলাফল একবারেই প্রকাশ করা হচ্ছে।

আরও খবর

Sponsered content