আন্তর্জাতিক

রইসির মৃত্যুতে ইসরাইলের নীতির কোনো পরিবর্তন হওয়ার আশা নেই

  প্রতিনিধি ২২ মে ২০২৪ , ৪:২৯:৪৪ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।মার্কিন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সাথে আলোচনা করে জানা গেছে যে এই ঘটনায় ষড়যন্ত্র করা হয়েছে এমন কোনো প্রমাণ নেই।

ইসরাইলের গণমাধ্যম কী বলছে?
টাইমস অব ইসরাইল তাদের প্রতিবেদন শুরু করেছে একটি বিবৃতি দিয়ে,যেখানে এক কর্মকর্তা জানিয়েছেন,রাষ্ট্রপতি রইসির হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনার সাথে ইসরাইলের কোনো সম্পর্ক নেই।

এই প্রতিবেদন অনুযায়ী ইসরাইলের বিরোধী দলনেতা আভিগদর লিবারম্যান বলেছেন,রইসির মৃত্যুতে ইসরাইলের নীতির কোনো পরিবর্তন হওয়ার আশা নেই।

তিনি বলেন,এটা (রইসির মৃত্যু) আমাদের কাছে কোনো বিষয় নয়।এটা ইসরাইলের মনোভাবের ওপর কোনো প্রভাব ফেলবে না।ইরানের নীতি নির্ধারণ করেন সে দেশের সর্বোচ্চ নেতা আয়াতোল্লাহ খামেনি।’

ওই প্রতিবেদনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপমন্ত্রী এভি মাওজ বলেন, ‘এক মাস আগেও ওরা হুমকি দিয়ে বলেছিল, ইসরাইল আক্রমণ করলে তাদের (ইসরাইলের) নিস্তার নেই। এখন তারা নিজেরাই ইতিহাসের ধুলোকণায় পরিণত হয়েছে।’

টাইমস অব ইসরাইলের প্রতিবেদনে এমন অনেকের মন্তব্য উল্লেখ করেছেন যারা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির মৃত্যুকে ইসরাইলের জন্য ‘সুসংবাদ’ হিসেবে বর্ণনা করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমের চিত্র
সামাজিক যোগাযোগ মাধ্যমের কয়েকটি অ্যাকাউন্ট ইব্রাহিম রইসির মৃত্যু নিয়ে মিম শেয়ার করছে।

কোনো কোনো পোস্টে লেখা হয়েছে,তার হেলিকপ্টার চালাচ্ছিলেন এলি কোহেন নামের এক মোসাদ অ্যাজেন্ট।

এলি কোহেন ছিলেন একজন ইসরাইলি গুপ্তচর।সিরিয়ার প্রেসিডেন্টের এতটাই ঘনিষ্ঠ হয়ে উঠেছিলেন যে সিরিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী হওয়া থেকে খুব দূরে ছিলেন না।

আরও খবর

Sponsered content