অপরাধ-আইন-আদালত

মেহেন্দিগঞ্জে এক কিশোরীকে গণধর্ষণ-গ্রেফতার ২

  প্রতিনিধি ৬ ডিসেম্বর ২০২৩ , ২:১৯:২৪ প্রিন্ট সংস্করণ

মেহেন্দিগঞ্জ(বরিশাল) প্রতিনিধি।।গত ২৯/১১/ নভেম্বর তারিখ দিবাগত রাত অনুমান ০৯.৩০ ঘটিকার সময় আইনি সহায়তার জন্য জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে সংবাদ প্রাপ্তির সাথে সাথে মেহেন্দিগঞ্জ থানা পুলিশের বিশেষ টিম উপজেলার উত্তর উলানিয়া এলাকা উলানিয়া বন্দরের ঈদগাহ মাঠের নদীর পাড়ের রাসেল চৌকিদারের বসত বাড়ির পিছনে বাগান হতে ভিকটিম ছদ্মনাম ফরিদা বেগম মুক্তা (১৬) নামের এক কিশোরীকে উদ্ধার করেন মেহেন্দিগঞ্জ থানা পুলিশ।

গনধর্ষনে শিকার হওয়া প্রসঙ্গে ভিকটিম ফরিদা বেগম মুক্তা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আসামী রাসেল চৌকিদার ও কাজল মাঝির নেতৃত্বে কতিপয় উচ্ছৃঙ্খল ৬ থেকে ৭ জন যুবক ভিকটিম ও ভিকটিমের এক বন্ধু মেঘনা নদীর পাড়ে একসাথে ঘোরাফেরা করাকালীন তাদেরকে আটক করে নিজ ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন নিয়ে নেন ভিকটিম ফরিদা বেগম মুক্তাকে দীর্ঘক্ষণ আটক রেখে ২৯/১১/২০২৩খ্রি. তারিখ সন্ধ্যা অনুমান ০৬.৪৫ ঘটিকার সময় আসামী রাসেল চৌকিদারের বাড়ির পিছনের বাগানের মধ্যে আসামী রাসেল চৌকিদার ও কাজল মাঝি কর্তৃক পালাক্রমে ধর্ষণে শিকার হয়।

এ ঘটনায় মেহেন্দিগঞ্জ থানার মামলা নং-১১, তারিখ-৩০/১১/২০২৩খ্রি. ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৮/৯(৩)/৩০ মামলা রুজু করা হয়।

রুজুকৃত মামলার ঘটনার বিষয়ে বরিশাল পুলিশ
সুপার(এসপি)র দৃষ্টিগোচর হলে তার দিক নির্দেশনায় সার্বিক তত্ত্বাবধায়নে তাৎক্ষণিক ভিকটিম ফরিদা বেগম মুক্তাকে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য প্রেরণ করা হয় এবং ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতারের লক্ষ্যে পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হেলাল উদ্দিনের সমন্বয়ে একটি চৌকশ আভিযানিক টিম গঠন করা হয়।

পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হেলাল উদ্দিন ও তার চৌকশ
আভিযানিক টিম বিরামহীন অভিযান পরিচালনা করে তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সাথে জড়িত প্রধান
আসামী মোঃ রাসেল বাঘা ও রাসেল চৌকিদার (৩২), পিতা-মোঃ রফিকুল ইসলাম বাঘা, মাতা-মোসাঃ
নাসিমা বেগম, সাং-পূর্ব হর্নি(বাঘা বাড়ি), ৬নং ওয়ার্ড, উত্তর উলানিয়া ইউপি, থানা-মেহেন্দিগঞ্জ জেলা-
বরিশালকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী মোঃ রাসেল বাঘা ও রাসেল চৌকিদার ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং তার নিকট হতে ভিকটিমের লুণ্ঠিত ০২(দুই) টি স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করে আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করলে আসামী মোঃ রাসেল বাঘা ও রাসেল চৌকিদার
ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে বিজ্ঞ আদালতে দোষ স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেন।

পরবর্তীতে পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হেলাল উদ্দিন ও তার চৌকশ আভিযানিক টিম ঘটনার অন্য সহযোগী আসামী মোঃ কাজল মাঝি (৩০), পিতা-মোঃ মন্নান মাঝি, সাং-পূর্ব ষাট্টি,উত্তর উলানিয়া ইউপি,মেহেন্দিগঞ্জ,জেলা-বরিশালকে গোয়েন্দা সংবাদ এবং তথ্য-প্রযুক্তির সহায়তায় আসামীর অবস্থান নিশ্চিত হয়ে গাজীপুর জেলার বাসন থানার উত্তরপাড়া এলাকা থেকে ইং ০৪/১২/২০২৩ তারিখ গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে।

উক্ত বিষয়ে মেহেন্দিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াসিনুল হক গণমাধ্যম-কে জানান ঘটনার সাথে জড়িত অন্যান্য সহযোগী আসামীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যহত আছে।মেহেন্দিগঞ্জ থানা এলাকায় এ ধরনের ন্যাক্কারজনক ও জঘন্যতম অপরাধের সাথে যে বা
যাহারা জড়িত থাকুক না কেন তাদেরকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক আইনগত শাস্তির আওতায় আনতে
মেহেন্দিগঞ্জ থানা পুলিশ বদ্ধপরিকর।

আরও খবর

Sponsered content