রাজনীতি

মাহী বি চৌধুরীর মনোনয়নপত্র বাতিল

  প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২৩ , ৫:১০:২৫ প্রিন্ট সংস্করণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি।।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জ-১ আসন থেকে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী সংসদ সদস্য মাহী বি চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ১১ প্রার্থীর মধ্যে তিনজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। আজ রোববার দুপুরে মুন্সিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা মো. আবু জাফর রিপন এ ঘোষণা দেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া বাকি দুজন হলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী মুহাম্মদ ফরিদ হোসেন ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার কবির।

জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আবু জাফর রিপন বলেন, মাহী বি চৌধুরী একটি প্রতিষ্ঠানের ঋণের জামিনদার ছিলেন। ওই প্রতিষ্ঠান ঋণখেলাপি বলে বাংলাদেশ ব্যাংক থেকে তথ্য দেওয়া হয়েছে।স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার কবির এক ভাগ ভোটারের সইয়ের যে তালিকা দিয়েছিলেন,তাতে তথ্যের গড়মিল ছিল।ফরিদ হোসেনের নামের প্রস্তাবকারী সংশ্লিষ্ট এলাকার ভোটার নন।তাঁদের নির্বাচন কমিশনে আপিলের পরামর্শ দেওয়া হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রসঙ্গে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার কবির প্রথম আলোকে বলেন,আইন অনুযায়ী ১ ভাগ ভোটারের স্বাক্ষর দিলে আমার আসনে ৫ হাজার ৯০ জনের স্বাক্ষর দরকার।সেখানে আমি ৫ হাজার ১০০ জনের স্বাক্ষর দিয়েছি।যেহেতু তারা বাতিল ঘোষণা করেছে,আমি সেটি মেনে নিয়েছি। আপিলের সুযোগ রয়েছে।আগামীকাল সোমবার নির্বাচন কমিশন বরাবর আপিল করব।আশা করি বৈধ প্রার্থী হয়ে নির্বাচনে ফিরে আসব।ভোটের মাঠে থাকব।নির্বাচিত হয়েই ফিরব।’

এ আসনে যাঁদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তাঁরা হলেন আওয়ামী লীগের মো. মহিউদ্দিন আহমেদ, তৃণমূল বিএনপির অন্তরা হুদা,জাতীয় পার্টির শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম,জাকের পার্টির আতাউর রহমান,বাংলাদেশ খেলাফত আন্দোলনের আতাউল্লাহ হাফেজী,বাংলাদেশ সুপ্রিম পার্টির লতিফ সরকার,ন্যাশনাল পিপলস পার্টির দোয়েল আক্তার ও বাংলাদেশ কংগ্রেসের নূর জাহান বেগম।

আরও খবর

Sponsered content