জাতীয়

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার ইচ্ছে পোষণ করেছে-পররাষ্ট্রমন্ত্রী,ড. এ কে আব্দুল মোমেন

  প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২৩ , ২:২৯:৩৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন,যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও সুসংহত করতে খুবই আগ্রহী এবং এজন্য তারা প্রতিনিধি পাঠাচ্ছে এবং আলোচনা করছে।তারা (আমেরিকান সরকার) আমাদের উপর কোনো চাপ দিচ্ছে না বরং মিডিয়া অতিরঞ্জিত করছে।

শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে নয়াদিল্লিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন,মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার ইচ্ছে পোষণ করেছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের অত্যন্ত উষ্ণ ও সৌহার্দ্যপূর্ণ আলাপাচারিতা ঢাকা ও ওয়াশিংটনের মধ্যে গভীর সুসম্পর্ককে চিহ্নিত করেছে৷

তিনি বলেন, বাইডেন বলেছেন ৫০ বছর যাবৎ বাংলাদেশের সঙ্গে আমেরিকার সুন্দর সম্পর্ক রয়েছে।আজ আমরা এর নমুনা দেখেছি।আগামী ৫০ বছরে এটি আরও শক্তিশালী ও দৃঢ় হবে।

অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন,জি-টোয়েন্টি সম্মেলনের ফাঁকে ভারতের রাজধানীর প্রগতি ময়দানে ভারত মান্দাপাম আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রে জো বাইডেন,শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ ১৫ মিনিট কথা বলেছেন।

তিনি বলেন,প্রধানমন্ত্রী যখন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে কথা বলছিলেন,তখন তিনি খুব খুশি এবং সম্পূর্ণ উৎসাহী ছিলেন এবং আলোচনাটি অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ এবং উষ্ণ পরিবেশে হয়েছিল।

বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং তার মেয়ে যখন বাইডেনের সঙ্গে কথা বলছিলেন,তখন প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন সেই মুহূর্তের ছবি তোলার জন্য তার সেল ফোনটি বের করেন।

মোমেন বলেন,প্রেসিডেন্ট বাইডেন তার সেল ফোনে একটি সেলফিও তুলেছিলেন।

আরও খবর

Sponsered content