অপরাধ-আইন-আদালত

মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্পাদক রুম্মন গ্রেফতার

  প্রতিনিধি ৬ জুন ২০২৩ , ১২:০০:৩৬ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি॥পুলিশের দায়েরকৃত মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি বাবুগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মনির হোসের রুম্মন (৪০) কে গ্রেফতার করেছে পুলিশ।শনিবার (৩ জুন) বিকেলে রুম্মনকে তার বসতঘর থেকে গ্রেফতার করেছে বরিশাল এয়ারপোর্ট (বিমান বন্দর) থানা পুলিশ।গ্রেফতারের পর তাকে আদালতে প্রেরণ করলে বিচারক জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।সে বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের কালিকাপুর গ্রামের আঃ রশিদ হাওলাদারের পুত্র।এয়ারপোর্ট থানার অফির্সাস ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন বলেছেন,সাজাপ্রাপ্ত একজন আসামিকে গ্রেফতারের পর আদালতে প্রেরণ করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে,২০১৪ সালের ৫ এপ্রিল সন্ধ্যায় বরিশাল লাকুটিয়া সড়ক মুখার্জীর পুল সংলগ্ন এলাকায় নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ৬০ পিচ ইয়াবাসহ দুই জনকে আটক করে।আটককৃত দু’জন মনির হোসের রুম্মন ও মোঃ ইমরান হোসেন।তারা ঢাকা মেট্রো চ- ১১-৪৮-৩১ টয়োটা সিলভার রং এর একটি মাইক্রোবাসের মধ্যে করে ইয়াবা বহন করতে ছিল।

এ ঘটনার অনুকূলে ডিবির এসআই মোঃ শাখাওয়াত হোসেন বাদী হয়ে ওই দিনই মাদক নিয়ন্ত্রণ আইনে বরিশাল এয়ারপোর্ট থানা একটি মামলা (নং ০৮) দায়ের করেন। যার জিআর নং ৫৯/১৪। মামলার তদন্ত্রকারী কর্মকর্তা ডিবির এসআই দেলোয়ার হোসেন ২০১৪ সালের ১৪ জুন অভিযুক্ত দু’জনকেই আসামি করে এবং ৭ জনকে স্বাক্ষী রেখে আদালতে চার্জশীট জমা দেন। স্বাক্ষী গ্রহণ শেষে বরিশাল মেট্রােপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় বিচার আদালত এর বিচারক পলি আক্তার ২৯/০৬/২০২২ইং তারিখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ১৯৯০ এর ধারা ১৯(১) এর সংযুক্ত টেবিল ৯(ক) ধারায় দোষী সাব্যস্ত করে, আসামী মো. মনির হোসের রুম্মন কে ২ বছরের সশ্রম কারাদন্ডসহ ২ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

অপর আসামিকে ১ বছরের সশ্রম কারাদন্ডসহ ২ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন আদালত।

স্থানীয় সূত্রে জানা গেছে,২০০৬ সালে মনির হোসের রুম্মন বাবুগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক এর পদ পাওয়ার পরই ক্ষমতার সাইনবোর্ড ব্যবহার করে নিজ উপজেলাসহ জেলার বিভিন্ন স্থানে শুরু করে মাদক ব্যবসা। গাঁজা,মদ,ইয়াবা ও ফেন্সিডিল ছিল রুম্মনের মূল ব্যবসা। তার বিরুদ্ধে রয়েছে একাধিক মাদক মামলা।মাঝেমধ্যে পুলিশের হাতে আটক হলেও জেল থেকে বেড়িয়ে মনির হোসের রুম্মন আবারো শুরো করত মাদক ব্যবসা।ক্ষমতার প্রভাব বিস্তার করে মহাধুমধামে মাদক ব্যবসা করে আসলেও হঠাৎ ডিবি পুলিশের হাতে ইয়াবাসহ আটক হবার পরই গোপন তথ্য বেড়িয়ে যায়।আদালত থেকে রায় হবার পর পুলিশের চোখ ফাঁকি দিয়ে ১ বছর পালিয়ে থাকলেও শনিবার গ্রেফতার হয়।

আরও খবর

Sponsered content