জাতীয়

মমতার জন্য হাঁড়িভাঙা জাতের আম উপহার হিসেবে পাঠিয়েছেন-প্রধানমন্ত্রী,শেখ হাসিনা

  প্রতিনিধি ১২ জুন ২০২৩ , ১২:৪৩:২৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ২৪০ কার্টনে এক হাজার ২০০ কেজি হাঁড়িভাঙা জাতের আম উপহার হিসেবে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সোমবার (১২ জুন) দুপুর ১২টার দিকে বেনাপোল-পেট্রাপোল বন্দরের আমদানি-রফতানি গেটের নোম্যান্সল্যান্ডে খালাস প্রক্রিয়া সম্পন্ন হয়।

বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার তানভীর আহমেদ জানান,প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আজ দুপুরে উপহারের আম পাঠানো হলো কলকাতায়।

এ সময় উপস্থিত ছিলেন-বেনাপোল উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপপরিচালক সুব্রত কুমার চক্রবর্তী,ভারতের পেট্রাপোল কাস্টমস হাউজ কর্তৃপক্ষের সহকারী কমিশনার গিরিধারি সারেঙ্গি।

আমগুলো বেনাপোল বন্দর থেকে গ্রহণ করেন কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (অ্যাকাউন্ট) কাউসার সারোয়ার। পরে ভারতীয় প্রতিনিধিদের কাছে আমের চালানটি হস্তান্তর করেন।

ডেপুটি কমিশনার তানভীর আহমেদ জানান,মৌসুমি ফল আম ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী উপহার দিয়েছেন।বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্কের যে সোনালি অধ্যায় যাচ্ছে- এটা তারই প্রমাণ।এর মাধ্যমে দুই দেশের মানুষের মধ্যে সম্পর্ক সুদৃঢ় হবে। গত বছরও মমতা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী।

আরও খবর

Sponsered content