ব্যবসা ও বাণিজ্য সংবাদ

ভোলার মার্কেটগুলোতে ভিড় করছেন ক্রেতারা

  প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২৩ , ৬:৩০:৫৬ প্রিন্ট সংস্করণ

ভোলা জেলা প্রতিনিধি।।ঈদের বাকি আর মাত্র কয়েকদিন।আর ঈদ সামনে রেখে ভোলার মার্কেটগুলোতে ভিড় করছেন ক্রেতারা।নতুন পোশাক কিনতে ছুটছেন সব বয়সী নারী ও পুরুষরা।আর দোকানে ক্রেতাদের ভিড় থাকায় জমে উঠেছে বেচাবিক্রিও।

তবে ক্রেতাদের অভিযোগ,আগের চেয়ে এবার পোশাকের দাম বেশি।তাই বাধ্য হয়ে সাধ্যের মধ্যেই দেখেশুনে কিনতে হচ্ছে।

সরেজমিন দেখা গেছে, ভোলা শহরের কে-জাহান মার্কেট, জাহাঙ্গীর প্লাজা,জিয়া মার্কেটসহ সদর রোডের দোকানগুলোতে আসন্ন ঈদ উপলক্ষে ভিড় করছেন ক্রেতারা।প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত মার্কেটগুলো সরগরম থাকছে।আর ঈদের সময় যতই এগিয়ে আসছে ক্রেতাদের উপস্থিতি ততই বাড়ছে।

রিপা আক্তার লিমা নামে এক ক্রেতা বলেন, ঈদ উপলক্ষে মার্কেটে এসেছি।পরিবারের সবার জন্য নতুন পোশাক কিনবো।একেক দোকানে একেক ধরনের পোশাক তাই সময় করে বিভিন্ন দোকান ঘুরে দেখে শুনে পোশাক নিচ্ছি।

তারেক মাহমুদ বলেন, এবার সব ধরনের পোশাকের দাম অনেক বেশি। গতবছরও কিন্তু এত বেশি ছিল না। আর ঈদে কিনতে হবে তাই দরদাম করে সাধ্যের মধ্যে কিনছি।

ব্যবসায়ী মো. মনির বলেন, এবার ঈদের ভোলার ঈদ মার্কেটে পোশাকের মধ্যে নারীদের সারারা,গারারা,নেরা কাটিং, আনার কলি থ্রি পিস,আরগানজা,কাঞ্জিবরণ, জর্জেট ও সিল্কের শাড়ি, ছেলেদের রাজশাহী সিল্ক ও ইন্ডিয়ান সিল্কের পাঞ্জাবি ও শিশুদের পার্টি ড্রেসের চাহিদা সবচেয়ে বেশি।

 

তিনি আরও বলেন, পাইকারি মার্কেট থেকে এবার আমাদের বেশি দামে পোশাক কিনতে হয়েছে।তাই আমরাও একটু বেশি দামে বিক্রি করছি।তবে লাভের পরিমাণ গত বছরের চেয়ে অনেক কম হচ্ছে। কারণ ক্রেতারা অনেক দরদাম করে কিনছে।

 

ভোলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন,ঈদে ক্রেতা-বিক্রেতাদের জন্য আমরা পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করেছি।প্রতিটি মার্কেটে পুলিশ মোতায়েন করা হয়েছে।পাশাপাশি সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা টিমও কাজ করে যাচ্ছে।

আরও খবর

Sponsered content