অপরাধ-আইন-আদালত

ভুয়া এনজিও কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার-৬

  প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২৩ , ৪:৪০:৪২ প্রিন্ট সংস্করণ

নাচোল প্রতিনিধি।।চাঁপাইনবাবগঞ্জের নাচোল থেকে ভুয়া বেসরকারি সংস্থার (এনজিও) কার্যক্রম পরিচালনার মাধ্যমে কোটি টাকা আত্মসাতের অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।গতকাল মঙ্গলবার রাত নয়টার দিকে উপজেলার মাস্টারপাড়া এলাকায় বিসিফ সংস্থা নামের ওই এনজিওর কার্যালয় থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।আজ বুধবার দুপুরে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বিসিফ সংস্থার ব্যবস্থাপক মো. ইব্রাহিম (৩৭), শাখা ব্যবস্থাপক রায়হান উদ্দিন (৩০),হিসাবরক্ষক আতিকুর রহমান (২৫), মাঠকর্মী ফরহাদ হোসেন (৩১), শাহ আলম (২৪) ও রেজাউল করিম (২৪)।এ ঘটনায় আজ সকালে নাচোল থানায় র‍্যাব বাদী হয়ে মামলা করেছে।

র‍্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়,সম্প্রতি র‍্যাবের কাছে অভিযোগ আসে,অধিক মুনাফার লোভ দেখিয়ে নিম্ন আয়ের লোকজনকে টাকা বিনিয়োগ ও টাকা ঋণ নেওয়ার জন্য তাগিদ দিয়ে যাচ্ছে বিসিফ সংস্থা।অধিক মুনাফার লোভে অনেকেই ওই এনজিওতে টাকা বিনিয়োগ করেন।পরে ওই এনজিওর কর্মীরা কৌশলে গ্রাহকদের এক কোটি টাকার বেশি আত্মসাৎ করে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন।

অভিযোগটি পেয়ে গতকাল রাত নয়টার দিকে বিসিফ সংস্থার কার্যালয়ে অভিযান চালায় র‍্যাব।এ সময় ওই প্রতিষ্ঠানের ছয় কর্মকর্তাকে আটক করা হয়।এ ছাড়া ওই কার্যালয় থেকে ৫০০টি ভুয়া পাস বই,১০টি ভুয়া সিল,১৪টি চেক ও লোন রেজিস্ট্রার,২০০টি ব্যাংক চেক ও ৪টি পরিচয়পত্র জব্দ করা হয়।
নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিন্টু রহমান জানান,এ ঘটনায় র‍্যাবের পক্ষ থেকে করা মামলায় আটক ছয়জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আরও খবর

Sponsered content