খেলাধুলা

ভালোবাসার ক্লাবে ফিরতে স্প্যানিশ খেলোয়াড়ের অনন্য দৃষ্টান্ত খেলার সময়

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২৩ , ১১:২৩:০৫ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।ক্লাবের প্রতি ভালোবাসার এক অসাধারণ দৃষ্টান্ত তৈরি করলেন স্প্যানিশ ফরোয়ার্ড লুকাস পেরেজ।আর্সেনালের এই সাবেক খেলোয়াড় নিজের প্রিয় ক্লাবে যোগ দিতে নিজে পকেট থেকে দিয়েছেন দল বদলের খরচ।প্রিয় ক্লাব দেপোর্তিভো লা করুনায় যোগ দিয়ে ক্লাবটির বাজে দশা কাটাতে লা লিগার ক্লাব ক্যাডিজকে নিজের ট্রান্সফার ফির একটা অংশ পরিশোধ করেছেন তিনি।

১৯৯৯-২০০০ মৌসুমে লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছিল দেপোর্তিভো লা করুনা।এ ছাড়াও আরও পাঁচবার লা লিগায় রানার্সআপও হয়েছে নীল-সাদা জার্সিধারীরা।সেই ক্লাবটিই নামতে নামতে এখন অবস্থান করছে স্প্যানিশ ফুটবলের তৃতীয় স্তরের লিগ প্রিমেরা ফেদেরাসিওনে।২০১৮ সালে লা লিগায় ১৮তম হয়ে তারা নেমে যায় সেগুন্দা ডিভিশনে।সেখান থেকে দুই মৌসুমের মধ্যেই আবার অবনমিত হয়ে তৃতীয় বিভাগে। দলটির সাবেক খেলোয়াড় লুকাস পেরেজকে যা পোড়াচ্ছিল তা।

এক সময় আর্সেনাল-ওয়েস্ট হ্যামে খেলা পেরেজ গত বছর জানুয়ারিতে এলচে থেকে যোগ দিয়েছিলেন ক্যাডিজে।দেড় বছরের চুক্তিতে লা লিগার ক্লাবটিতে যোগ দেওয়ার এক বছর পরই ছাড়লেন ক্লাব।

ক্লাবটির হয়ে এ মৌসুমে ১৪ ম্যাচে ৩ গোল করেছেন তিনি। তার চেয়ে বেশি গোল করতে পারেননি ক্লাবটির আর কোন খেলোয়াড়।পয়েন্ট তালিকার একদম তলানিতে থাকা ক্যাডিজে ভালোই ছিলেন তিনি।কিন্তু পুরনো ভালোবাসা কুড়ে কুড়ে খাচ্ছিল সাবেক ক্লাবের জন্য কিছু করতে।

তাই দলবলের একদম শেষদিনে যোগ দেন লা করুনায়। ক্যাডিজ থেকে লা করুনায় যোগ দিতে ক্লাবটিকে পরিশোধ করতে হতো রিলিজ ক্লজ।স্প্যানিশ দৈনিক মার্কার খবরে বলা হয়েছে,ক্যাডিজ ছাড়তে ক্লাবটিকে পরিশোধ করতে প্রয়োজন ছিল ১০ লাখ ইউরো।এই পরিমাণ অর্থ খরচের সামর্থ্য ছিল না তৃতীয় বিভাগের ক্লাবটির।

তাই বলে তো প্রিয় ক্লাবে যাওয়াটা আটকে থাকতে পারে না। লা করুনার হয়ে খেলতে নিজের বর্তমান ক্লাবকে বাকি টাকা নিজের গাঁট থেকে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।টাকার অঙ্কটা কম নয়।ক্যাডিজকে রিলিজ ক্লজ বাবদ ৪ লাখ ৯৩ হাজার ইউরো পরিশোধ করেন পেরেজ।বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৫ কোটি ৬৮ লাখ টাকা।

পেরেজকে দলে ভিড়িয়ে বিবৃতি দিয়েছে ক্লাবটি।সে বিবৃতিতে বলা হয়েছে,মৌসুমের বাকি সময়ের জন্য লুকাস পেরেজ দেপোর্তিভোর খেলোয়াড়। ব্যক্তিগত ও খেলোয়াড়ি প্রতিশ্রুতি পূরণ করতে সে ঘরে ফিরেছে।’

স্পেনের গ্যালিসিয়া অঞ্চলের ক্লাব দেপোর্তিভো লা করুনা পেরেজের শৈশবের ভালোবাসার ক্লাব।গ্যালিসিয়া অঞ্চলে জন্ম নেওয়া এই ফুটবলার এর আগেও খেলেছেন ক্লাবটির হয়ে।এ দফায় যোগ দিয়ে শ্রদ্ধা ও ভালোবাসা কুড়োচ্ছেন ফুটবল অনুরাগীদের। এমনকি তাকে শুভেচ্ছা জানিয়েছেন সদ্য সাবেক ক্লাবের খেলোয়াড়রাও।ক্যাডিজের উইঙ্গার ইভান আলেয়ো তাকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন,’আশা করি,তোমার মতো ফুটবলার আরও জন্ম নিক।’

লা লিগায় একসময়ের সমীহ জাগানো দেপোর্তিভোর হয়ে এক সময় মাঠ মাতিয়েছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড বেবেতো।এ ছাড়া ক্লাবটির জার্সিতে খেলেছেন ব্রাজিলের মাউরো সিলভা, নেদারল্যান্ডসের রয় ম্যাক,নেদারল্যান্ডসের পলেতা।এ ছাড়া আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো কোচ লিওনেল স্ক্যালোনিও খেলোয়াড় হিসেবে এই ক্লাবটির জার্সি গায়ে চড়িয়েছিলেন।

আরও খবর

Sponsered content