জাতীয়

বৃহস্পতিবার যশোরের জনসভায় ভাষণ দেবেন-প্রধানমন্ত্রী, শেখ হাসিনা

  প্রতিনিধি ২৩ নভেম্বর ২০২২ , ৫:২১:৫২ প্রিন্ট সংস্করণ

যশোর প্রতিনিধি।।যশোরে বৃহস্পতিবার আওয়ামী লীগের জনসভা। এতে ভাষণ দেবে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভা ঘিরে ব্যস্ত সময় পার করছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

স্মরণকালের সবচেয়ে বড় জমায়েত করতে চায় আওয়ামী লীগ। পুরো শহরই সমাবেশস্থলে পরিণত করার লক্ষ্য নিয়ে চলছে প্রচার। দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও বাধভাঙা উচ্ছ্বাস।

প্রায় ৫ বছর পর, বৃহস্পতিবার যশোরের শামস-উল হুদা স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। জনসভা উপলক্ষে এরইমধ্যে শুরু হয়েছে প্রচার-প্রচারণা। শহরের বিভিন্ন সড়কে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে ব্যানার, পোস্টার ও তোরণ নির্মাণ করা হয়েছে।

দলীয় প্রধানের যশোর আসার খবরে গোটা দক্ষিণাঞ্চলের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে যশোরের সাধারণ মানুষের মধ্যেও নতুন আশা জেগেছে। ৫শ’ শয্যা হাসপাতাল, সিটি করপোরেশন,আন্তর্জাতিক মানের স্টেডিয়াম, এয়ারপোর্ট নির্মাণসহ নানা দাবি প্রধানমন্ত্রীর নজরে আনতে চান নাগরিক সমাজের প্রতিনিধিরা।

স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলছেন, সম্প্রতিক যেকোন সমাবেশের চেয়ে বড় জমায়েতের প্রস্তুতি নেয়া হয়েছে।

যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল মজিদ বলেন, ‘আমরা যশোর জেলা আওয়ামী লীগ প্রেসিডেন্ট-সেক্রেটারির নেতৃত্বে একটি ঐক্যবদ্ধ আওয়ামী লীগ সংগঠিত করে এই জনসভাকে সফল করে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।’

যশোর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান দিপু বলেন, ‘আমরা মনে করছি যে, পাঁচ থেকে দশ লক্ষাধিক লোকের সমাগম হবে। এখানে সাধারণ মানুষ, চৌদ্দ দলের নেতাকর্মীরা, মুক্তিযুদ্ধের পক্ষের নেতাকর্মীরা সবাই উদগ্রীব হয়ে আছে ২৪ তারিখের নেত্রীর বক্তব্য শোনার জন্য।’

জনসভা সামনে রেখে ইতোমধ্যে একাধিকবার যশোরে গিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সমাবেশ নিরাপদ ও নির্বিঘ্ন করতে পুলিশ এবং প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

আরও খবর

Sponsered content