আবহাওয়া বার্তা

বুধবার বৃষ্টি হতে পারে-আবহাওয়া অধিদপ্তর

  প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ৫:২১:৪৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দেশের বিভিন্ন এলাকায় তীব্র শীত। এর মধ্যেই আবার বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর।অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন,বুধবার এই বৃষ্টি হতে পারে।তবে বৃষ্টি হবে দেশের দক্ষিণাঞ্চলে এবং তা মধ্যাঞ্চল পর্যন্ত আসতে পারে।

এ মাসের শুরু থেকেই দেশের বিভিন্ন স্থানে শীতের তীব্রতা বাড়ছে।এরমধ্যে বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ বয়ে গেছে।আজ সোমবার দেশের ২১ এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।এটি এই মৌসুমে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক আজ বলেন,আগামী বুধবার দেশের দক্ষিণাঞ্চলে আবার বৃষ্টি হতে পারে।এই বৃষ্টি দেশের মধ্যাঞ্চল পর্যন্ত হতে পারে।তবে এ দফায় খুব বেশি বৃষ্টি হবে না বলে জানিয়েছেন তিনি।

গত বৃহস্পতি ও শুক্রবার দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়।তবে দক্ষিণ অঞ্চলেই বৃষ্টি ছিল বেশি।দক্ষিণের জনপদ যশোর এবং চুয়াডাঙ্গায় যথাক্রমে ২২ ও ২০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

আজ ঢাকাসহ বিভিন্ন এলাকায় শীতের তীব্রতা আগের দিনের চেয়ে বেড়েছে।তাপমাত্রা আগামীকাল আরও কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ওমর ফারুক।তবে আগামী বৃহস্পতিবার থেকে তাপমাত্রা একটু করে বাড়তে শুরু করবে বলে জানান তিনি।

আবহাওয়া অধিদপ্তর গতকাল রোববার সন্ধ্যায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলেছিল,তাপমাত্রা কমবে সেই সঙ্গে শৈত্যপ্রবাহের এলাকা আরও বাড়বে। গতকাল দেশের ছয় জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বইছিল।আজ রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় এবং সেই সঙ্গে টাঙ্গাইল,মাদারীপুর,যশোর,চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে।

সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে চলে এলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ বলে ধরা হয়।আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছী ও দিনাজপুরে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আরও খবর

Sponsered content