আবহাওয়া বার্তা

বুধবার থেকে শীতের তীব্রতা বাড়বে-আবহাওয়া অফিস

  প্রতিনিধি ১১ ডিসেম্বর ২০২৩ , ২:০৯:০৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব কাটার পর রোববার থেকে সারা দেশে কমতে শুরু করে তাপমাত্রা। আবহাওয়া অফিস বলছে,প্রকৃতির স্বাভাবিক নিয়মেই বাড়ছে শীতের অনুভূতি।এরই ধারাবাহিকতায় বুধবার থেকে সারা দেশে শীতের প্রকোপ আরও বাড়বে বলে জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ আব্দুর রহমান খান বলেন,বুধবার থেকে শীতের তীব্রতা বাড়বে।তবে এখনই আপাতত শৈত্যপ্রবাহ হওয়ার সম্ভাবনা নেই।ডিসেম্বরের শেষে শৈত্যপ্রবাহের কারণে তাপমাত্রা নামতে পারে ১০ ডিগ্রির নিচে।এল নিনো সক্রিয় থাকায় সামগ্রিকভাবে এবার শীতের প্রকোপ কিছুটা কম হতে পারে।

সারা দেশের পাশাপাশি গত দুই দিন ধরে রাজধানীতে দেখা গেছে কুয়াশা।এই কুয়াশা আরও বাড়বে।আর মাসের শেষে শৈত্যপ্রবাহের আশঙ্কা রয়েছে বলে জানান এই আবহাওয়াবিদ।

এদিকে সোমবারের পূর্বাভাসে বলা হয়েছে,এই সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এই সময়ে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। অর্থাৎ শীত বেশি অনুভূত হতে পারে।গত ২৪ ঘণ্টায় সারা দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আরও খবর

Sponsered content