সারাদেশ

বিচার না পেলে আত্নহত্যা সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক কর্তৃক শীলতা হানি ভুক্তভোগী ছাত্রী

  প্রতিনিধি ৭ আগস্ট ২০২২ , ৪:০৮:৫৬ প্রিন্ট সংস্করণ

বাকেরগঞ্জ প্রতিনিধি:-বরিশালের বাকেরগঞ্জের ১২ নং রঙ্গশ্রী ইউনিয়নের বোয়ালিয়ায় জে এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক ৮ম শ্রেণীর ছাত্রী রিমা আক্তার (ছদ্মনাম) শ্লীলতাহানির ৭২ ঘন্টা পার হলেও নেয়া হয়নি থানায় মামলা।

গতকাল ৬ আগস্ট বিকাল ৩ টায় ভুক্তভোগীর নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে জানান স্থানীয় একটি মহল প্রধান শিক্ষকের সাথে ঐক্যবদ্ধ হয়ে আমার অভিযোগটিকে ধামাচাপা দিতে বিভিন্ন মহল থেকে বিভিন্নভাবে আমাকে ও আমার পরিবারকে ভয় ভীতি দেখাচ্ছে বিচার চেয়ে থানায় অভিযোগ করে আমরা এখন জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি আমি আজকে আপনাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী এবং প্রশাসনের কে স্পষ্ট ভাষায় বলতে চাই আমার এই ঘটনায় সুষ্ঠু তদন্ত করে যদি বিচার করা না হয় তাহলে আমার আর আত্মহত্যা করা ছাড়া কোন উপায় থাকবে না।

কারন আমার মান সম্মান বলতে আর কিছুই নেই আমার মা-বাবা পর্যন্ত রাস্তায় বের হতে পারে না মানুষে নানান কথা বলে।

এ বিষয়ে ভুক্তভোগীর মা মামলার বাদী প্রীয়া বেগম জানায় অভিযোগের পরে আমরা তিন থেকে চার বার থানায় গিয়েছি কিন্তু তারা আমার অভিযোগ টি গ্রহণ করলেও ঘটনার আজ চারদিন অতিবাহিত হলেও তারা কোনো ব্যবস্থা নিচ্ছে না এবং স্থানীয় একটি প্রভাবশালী মহল বিষয়টিকে ধামাচাপা দিতে আমাদেরকে বিভিন্নভাবে ভয় ভীতি দেখাচ্ছে আমরা এখন মেয়ের ইজ্জত রক্ষা করতে থানায় অভিযোগ দিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।

আমি আপনাদের গনমাধ্যম কর্মীদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার মেয়ের সাথে বিদ্যালয় এর প্রধান শিক্ষকের অনৈতিক আচরণের সুষ্ঠু বিচারের দাবী জানাই।

ভুক্তভোগীর বাবা মোঃ লিটন খাঁন গণমাধ্যমকে জানান ঘটনার পর থেকেই বিভিন্ন মহল থেকে বিভিন্নভাবে আমাদেরকে হুমকি-ধামকি দেওয়া হচ্ছে আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি আমার আমাদের মেয়ে নিয়ে ও খুব চিন্তিত আছি সে ঐ ঘটনার পর থেকে আজ পর্যন্ত কোনো আহার পানি খায় না সারাক্ষণই কান্নাকাটি করে যে কোন সময় সে একটা অঘটন ঘটিয়ে ফেলতে পারে।

আপনাদের মাধ্যমে আমি প্রশাসনের কাছে জোর দাবি জানাই প্রধান শিক্ষক আমার মেয়ের সাথে যে অনৈতিক আচরণ করছে তা তদন্ত করে যেন সুষ্ঠু বিচার করা হয়।

এ ঘটনায় স্থানীয় জনসাধারণ স্কুলের ছাত্র ছাত্রী ও অভিভাবকেরা ঘটনার চার দিন অতিবাহিত হয়ে গেলেও প্রশাসন এখনো কোন ব্যবস্থা না নেওয়ায় ন্যায় বিচার না হওয়ার আশঙ্কা করছেন তারা।

এ ঘটনায় বোয়ালিয়া জেএম মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী। গত ৪ আগস্ট মহাসড়ক অবরোধ করে ঘন্টা ব্যাপী আন্দোলন করে প্রধান শিক্ষকের অপসরনের দাবি তুললে প্রশাসন সুষ্ঠু বিচারের আশ্বাস দিলেও ঘটনার প্রায় ৪ দিন অতিবাহিত হলেও প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা না নেওয়ায় ন্যায় বিচার না পাওয়ার আশঙ্কা ও ক্ষোভ জানিয়েছেন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী অনেক অভিভাবক ও স্থানীয় জনসাধারণ।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার তদন্ত ওসি সত্য রঞ্জন খাসকেল জানান,এই অভিযোগের প্রাথমিক ভাবে সত্যতা পাওয়া যায়নি,তবে ভিক্টিমের কাছে জানতে চাইলে তিনি অভিযোগের সত্যতা স্বীকার করে জবান বন্দি দিয়েছেন।এই ঘটনায় এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। যে কোনো সময় ঘটতে পারে অপ্রিতিকর ঘটনা।

আরও খবর

Sponsered content