অপরাধ-আইন-আদালত

বাউফলে বলাৎকারের শিকার মাদ্রাসা ছাত্রের মৃত্যু, প্রধান শিক্ষক গ্রেফতার

  প্রতিনিধি ২৮ আগস্ট ২০২৩ , ২:৪১:০১ প্রিন্ট সংস্করণ

বাউফল (পটুয়াখালী)প্রতিনিধি।।পটুয়াখালীর বাউফলে বলাৎকারের শিকার ১৩ বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রের মৃত্যুর ঘটনায় মাদরাসার প্রধান শিক্ষক সেলিম গাজীকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার দিনগত রাতে অভিযান চালিয়ে পিরোজপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান।

গ্রেফতার সেলিম গাজী পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড বড় ডালিমা এলাকার আবুল কালাম গাজীর ছেলে।

র‌্যাব জানায়,উপজেলার বড় ডালিমা মদিনাতুল উলুম কওমিয়া হাফিজিয়া ও নুরানি কিন্ডারগার্টেন মাদ্রাসা এবং এতিমখানার প্রতিষ্ঠাতা পরিচালক সেলিম গাজী। ২০২২ সালের ২৩ অক্টোবর তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের কুয়াকাটা সমুদ্র সৈকতে শিক্ষা সফরে নিয়ে যান।

শিক্ষা সফরে অবস্থানকালীন রাত ১১টার দিকে এক ছাত্রকে বলাৎকার করেন শিক্ষক সেলিম গাজী।পরে বিভিন্ন সময় তার রুমে ডেকে নিয়ে এ পাশবিক নির্যাতন চালাতেন সেলিম গাজী।বিষয়টি কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখাতেন।

এ ঘটনার পর গত ২ আগস্ট ওই ছাত্র অসুস্থ হয়ে পড়লে তাকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরবর্তীসময়ে শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকার ফাইলেরিয়া অ্যান্ড জেনারেল হাসপাতালে নেওয়া হয়।পরে আরও উন্নত চিকিৎসার জন্য গত ৭ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে চিকিৎসকদের পরামর্শে ১৩ আগস্ট মহাখালী ক্যানসার হাসপাতালে ভর্তি করা হয় ভিকটিমকে।সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৫ আগস্ট) সন্ধ্যায় ওই ছাত্র মারা যায়।

এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রের বাবা বাদী হয়ে বাউফল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।পরে রোববার দিনগত রাত ২টার দিকে অভিযান চালিয়ে পিরোজপুরের নেছারাবাদ থানার গুয়ারেখা ইউনিয়নের বরতকাঠি এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল।

র‌্যাব অধিনায়ক মাহমুদুল হাসান বলেন,গ্রেফতার সেলিম গাজীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে বাউফল থানায় হস্তান্তর করা হবে।

আরও খবর

Sponsered content