চাকরির খবর

বাংলাদেশ রেলওয়ে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি:-

  প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০২৪ , ২:১৬:৩০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সম্প্রতি জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে।প্রতিষ্ঠানটি দুটি ক্যাটাগরিতে জনবল নিয়োগ দেবে।বাংলাদেশের নাগরিকদের কাছে আবেদনের আহ্বান করা হয়েছে।আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরু হবে ১৮ জানুয়ারি ২০২৪ সকাল ৯টা থেকে। চলবে ১৮ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত।

পদের নাম: সহকারী স্টেশন মাস্টার
পদসংখ্যা: ৪১৭
যোগ্যতা: অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি।
বেতন: ৯,৭০০–২৩,৪৯০ টাকা (গ্রেড–১৫)
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ রয়েছে: সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

পদের নাম: সহকারী লোকোমোটিভ মাস্টার (গ্রেড-২)
পদসংখ্যা: ১৩৪
যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন: ৯,০০০–২১,৮০০ টাকা (গ্রেড-১৭)
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ রয়েছে: পাবনা,লালমনিরহাট,নীলফামারী ও কুষ্টিয়া জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

আবেদন ফি: সহকারী স্টেশন মাস্টার পদের জন্য আবেদন ফি ২২৩ টাকা (টেলিটকের সার্ভিস চার্জসহ) ও সহকারী লোকোমোটিভ মাস্টার পদের জন্য নির্ধারিত ফি ১১২ টাকা (টেলিটকের সার্ভিস চার্জসহ)।

আবেদনের প্রক্রিয়া: অনলাইন আবেদনপত্রে প্রার্থীকে নিজের রঙিন ছবি (৩০০×৩০০ পিক্সেল) ও স্বাক্ষর (৩০০ × ৮০ পিক্সেল) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট এবং স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে।আগ্রহী প্রার্থীরা ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফরম পূরণ করতে ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

আরও খবর

Sponsered content