অপরাধ-আইন-আদালত

বরিশালে ছয় সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

  প্রতিনিধি ২৩ নভেম্বর ২০২২ , ৫:৪২:০১ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি।।বরিশালে ছয় সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের হয়েছে । দুর্নীতির অভিযোগে চাকরিচ্যুত সার্ভেয়ার এম এম মোতালেব হোসেনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তাদের ওপর এ নালিশি মামলাটি করা হয়েছে বলে জানা যায়। এজাহারে ছয় সাংবাদিক ও দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দেওয়া ভুক্তভোগী দম্পতিকে আসামি করা হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক মামলার আবেদন গ্রহণ করে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এ মামলায় আসামিরা হলেন- এম এম মোতালেব হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে অভিযোগকারী ইসমাত সায়লা ও তাঁর স্বামী জাহিদ হোসেন সুরুজ মোল্লা। এ ছাড়া বরিশাল থেকে প্রকাশিত একটি দৈনিকের স্টাফ রিপোর্টার শিকদার মাহাবুব, বিডি ক্রাইম টোয়েন্টিফোরের প্রকাশক-সম্পাদক রিপন হাওলাদার, বরিশাল ক্রাইম ট্রেস পোর্টালের প্রকাশক ও সম্পাদক মো. অনিক, বিএইচএস টিভি অনলাইন ডটকমের নির্বাহী কর্মকর্তা ওমর ফারুক সাব্বির, ঢাকা পোস্ট ডটকমের নিজস্ব প্রতিবেদক সৈয়দ মেহেদী হাসান ও দৈনিক মতবাদের ফটো সাংবাদিক জহিরুল ইসলাম খান রাসেল।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, এম এম মোতালেব হোসেনকে নিয়ে পাঁচটি নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদ ইসমাত সায়লা তাঁর নিজস্ব ফেসবুক আইডিতে শেয়ার করে লিখেছেন, ‘এই ভূমিদস্যু মোতালেব আমাকে ও আমার পরিবারকে জিম্মি করে রেখেছে। এর বিচার চাই।’ একই সঙ্গে তাঁর স্বামীও ওই সংবাদ তাঁর ফেসবুক আইডিতে শেয়ার করেন।

ইসমাত সায়লার এই লেখা এম এম মোতালেব হোসেনের সম্মান ক্ষুণ্ণ করেছে বলে তিনি দাবি করেন। এজাহারে আরো বলা হয়েছে, নিউজ পোর্টালগুলোতে অনুমতি ছাড়া মোতালেব হোসেনের ছবি ব্যবহার করে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সঠিক নয়।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানিয়েছেন, মামলার তদন্তসংক্রান্ত কোনো কাগজ এখনো হাতে পাওয়া যায়নি।

আরও খবর

Sponsered content