অপরাধ-আইন-আদালত

ফরিদপুরে ইউপির চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টুর বিরুদ্ধে দুদকের মামলা

  প্রতিনিধি ১৯ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:৩১:১৭ প্রিন্ট সংস্করণ

ফরিদপুর প্রতিনিধি।।কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ফরিদপুরের ডিগিচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টুর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপসহকারী পরিচালক খালিদ হোসাইন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে মেহেদী হাসান মিন্টুর বিরুদ্ধে স্থাবর ও অস্থাবরসহ মোট ৩২ লাখ ২৭ হাজার ৩৮১ টাকার সম্পদের তথ্য প্রদর্শন না করে গোপন করা অভিযোগ আনা হয়। এছাড়া,দুদকের অনুসন্ধানে মামলায় এক কোটি সাত লাখ ৪৮ হাজার ১৭২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।মামলায় আসামির বিরুদ্ধে দুদক আইন,২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়,দুদকের সম্পদ বিবরণী নোটিশ জারির পরিপ্রেক্ষিতে ২০২১ সালের ৩০ নভেম্বর ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ে সম্পদের হিসাব দাখিল করেছেন। সম্পদের হিসাবে এক কোটি চার লাখ ৮১ হাজার ৯১৭ টাকার সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেলেও ৭২ লাখ ৫৪ হাজার ৫৩৬ টাকার সম্পদের হিসাব মিলেছে অনুসন্ধানে।

অর্থাৎ তিনি ৩২ লাখ ২৭ হাজার ৩৮১ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করা চেষ্টা করেছেন।এছাড়া দুদকের অনুসন্ধানে স্থাবর ও অস্থাবরসহ এক কোটি সাত লাখ ৪৮ হাজার টাকা অবৈধ সম্পদের প্রমাণ মিলেছে।

আরও খবর

Sponsered content