সারাদেশ

পিকনিকে যেতে লাগবে পুলিশের অনুমোদন

  প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২৩ , ৪:০৮:৪৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকা মহানগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও অফিসের পিকনিকে যেতে ডিএমপির অনুমোদন নেয়ার নির্দেশনা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়,ঢাকা মহানগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যাংক,বীমা,আর্থিক সংস্থা ও বিভিন্ন কোম্পানি বিভিন্ন সময়ে শিক্ষা সফর,বনভোজন,ধর্মীয় অনুষ্ঠান বা যেকোনো উৎসব অথবা এ জাতীয় অন্যান্য অনুষ্ঠানে যাতায়াতের জন্য অস্থায়ী রুট পারমিটের অনুমতি চেয়ে আবেদন করে।

কিন্তু ডিএমপির ট্রাফিক বিভাগে দাখিল করা অনেক আবেদনে দেখা যায় যথাযথ প্রয়োজনীয় কাগজপত্র থাকে না।ফলে আবেদনকারীদের যথাযথ সেবা ও অস্থায়ী রুট পারমিট দেয়া সম্ভব হয় না।

আদেশে আবেদনপত্র পুলিশ কমিশনার,ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স,৩৬ শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, ঢাকা-১০০০ বরাবর পাঠাতে বলা হয়।

অস্থায়ী রুট পারমিটের আবেদনপত্র ভ্রমণের তিন দিন আগে জমা দিতে হবে।এতে উল্লেখিত গাড়িসমূহের রেজিস্ট্রেশন সনদপত্র ও ফিটনেস সনদপত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে।আবেদনপত্র অবশ্যই সংশ্লিষ্ট সংস্থা ও প্রতিষ্ঠানের নির্দিষ্ট প্যাডে করতে হবে।আবেদনকারীর পূর্ণ নাম,ঠিকানা ও আবেদনকারী/প্রতিনিধির মোবাইল নম্বর এতে যুক্ত করতে হবে।

আদেশে বলা হয়,অস্থায়ী রুট পারমিট আবেদনে উল্লেখিত সময়ের জন্য শুধু দেয়া হবে।ডিএমপি ট্রাফিক বিভাগের দেয়া অনুমোদনপত্র ভ্রমণের সময় গাড়ির চালকের কাছে সংরক্ষণ করতে হবে এবং সড়কে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে প্রয়োজনে দেখাতে হবে।

কর্তৃপক্ষ প্রদত্ত অস্থায়ী রুট পারমিট যেকোনো সময় বাতিলের অধিকার সংরক্ষণ করবে।অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরও খবর

Sponsered content