চাকরির খবর

পিএসসির মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে ১ হাজার ৬৫৪ জন কর্মকর্তা নেওয়া হবে

  প্রতিনিধি ২৭ জুন ২০২৩ , ২:৫৩:২৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) একাধিক নন-ক্যাডার পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।পিএসসির মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে ১ হাজার ৬৫৪ জন কর্মকর্তা নেওয়া হবে।এর মধ্যে কিছু পদ নবম গ্রেডের,কিছু দশম গ্রেডের ও ১২তম গ্রেডের।

যেসব পদে নিয়োগ:-নন-ক্যাডারে ১ হাজার ৬৫৪ জনের মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে ৬৫৬ জন উপসহকারী প্রকৌশলী বা নকশাকার। দ্বিতীয় সর্বোচ্চ ৪০১ জন মিডওয়াইফ নেওয়া হবে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ে নেওয়া হবে ৬ জন সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল),৬ জন সহকারী প্রকৌশলী (ইলেকট্রনিকস),৭জন সহকারী প্রকৌশলী (এক্সরে),পররাষ্ট্র মন্ত্রণালয়ে ২জন সুপারিটেনডেন্ট,ডাক অধিদপ্তরে ১জন গ্রাফিক ডিজাইনার, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ১৫৯জন সহকারী উপজেলা/থানা শিক্ষা অফিসার ও বাংলাদেশ টেলিভিশনে সাতজন উপসহকারী প্রকৌশলী।

এ ছাড়া ভূমি প্রশাসন প্রশিক্ষণকেন্দ্রে নেওয়া হবে ১জন হোস্টেল সুপার,আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ১জন হার্ডওয়্যার টেকনিশিয়ান,শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ৪১ জন শ্রম পরিদর্শক,প্রধান বিদ্যুৎ পরিদর্শকের অধিদপ্তরে ১৪ জন সহকারী বিদ্যুৎ পরিদর্শক,পররাষ্ট্র মন্ত্রণালয়ে ৫০ জন ব্যক্তিগত কর্মকর্তা,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে ১৭৬জন স্টেশন অফিসার এবং রাষ্ট্রপতির কার্যালয়ে ১জন সহকারী প্রটোকল অফিসার নেওয়া হবে।

আবেদন যেভাবে;-শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে আবেদন করা যাবে।একাধিক পদে আবেদন করলে প্রতিটি পদের জন্য আলাদা নিবন্ধন ফি জমা দিতে হবে।প্রার্থীদের টেলিটকের ওয়েবসাইট অথবা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে কমিশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র অ্যাপ্লিকেন্টস কপি (বিপিএসসি ফরম-৫-এ) পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও ফি জমাদান সম্পন্ন করতে হবে।

ওয়েবসাইটে নন-ক্যাডার অপশনে ক্লিক করলে নন-ক্যাডার বিভিন্ন পদের বিজ্ঞপ্তি,আবেদনপত্র অনলাইনে পূরণ, এসএমএসের মাধ্যমে ফি জমাদান ও প্রবেশপত্র প্রাপ্তিসংক্রান্ত নির্দেশাবলির রেডিও বাটন দৃশ্যমান হবে।

ফরম পূরণের আগে অবশ্যই আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে (http://www.bpsc.gov.bd/sites/default/files/files/bpsc.portal.gov.bd/psc_exam/87aef09f_8220_4d45_8d4a_eb2ed9992555/Image_276.pdf) দেখে নিতে হবে।

আবেদন ফি:-অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ নবম গ্রেডের পদের জন্য ৬০০ টাকা,১০ম গ্রেডের পদের জন্য ৫০০ টাকা ও ১২তম গ্রেডের পদের জন্য ৩০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়
৩১ জুলাই,২০২৩,সন্ধ্যা ৬টা।

আরও খবর

Sponsered content