সারাদেশ

পাইকগাছায় প্রধান শিক্ষীকার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্তে ৭টি থেকে ৪টি প্রমানিত

  প্রতিনিধি ২২ সেপ্টেম্বর ২০২২ , ১২:৪৩:৪৮ প্রিন্ট সংস্করণ

পাইকগাছা(খুলনা)প্রতিনিধি।।খুলনার পাইকগাছা উপজেলাধীন লস্করের ২০ নং খড়িয়া খাল পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অর্পনা দাশের বিরুদ্ধে নানাবিধ অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্তে প্রাথমিকভাবে ৭টির মধ্যে ৪টি প্রমানিত হয়েছে।

অভিযোগে জানাযায়, উপজেলার ২০ নং খড়িয়া খাল পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অর্পনা দাশের বিরুদ্ধে বিদ্যালয়ের সভাপতি এস এম বাকী বিল্লাহ আযাদী গত ১১সেপ্টেম্বর উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগটি তিনি তাৎক্ষণিকভাবে উপজেলা সহকারি শিক্ষা অফিসার আসাদুজ্জামানের উপর তদন্তের দায়িত্বভার অর্পন করেন। দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা আসাদুজ্জামান ২২সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় বিদ্যালয়ে তদন্ত করেন।

তদন্তকালে ৭টি অভিযোগের মধ্যে ৪টি প্রাথমিকভাবে প্রমানিত হয়েছে। এর মধ্যে সরকারি বিধির বাহিরে প্রশংসা ও প্রত্যায়ন পত্র বাবদ শিক্ষার্থীদের নিকট হতে ৫হাজার টাকা, বিদ্যালয়ের লোহার রড বিক্রি বাবদ ১২হাজার টাকা,করোনা কালীন ১২হাজার টাকা মালামাল ক্রয় না করে আত্নসাৎ করেছেন।এছাড়া ২০২০-২১ অর্থ বছরে বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামত বাবদ সভাপতি নিজ অর্থায়নে ২লক্ষ টাকা ব্যয় করে সংষ্কার করলে সরকারি অর্থ প্রধান শিক্ষক উত্তোলন করলেও সভাপতি কে না দিয়ে তিনি আত্নসাৎ করেছেন।

তাছাড়া তিনি চাকুরী বিধী লঙ্ঘন করে বিদ্যালয়ে হাজির না হয়েও পরবর্তী হাজির হয়ে স্বাক্ষর করা এবং সহাকারি শিক্ষকদের সহিত অসৌজন্য মুলক আচারন সহ রেজুলেশন খাতায় সভাপতির স্বাক্ষর জাল করা প্রাথমিকভাবে প্রমানিত হয়।

তদ্ন্তকারী কর্মকর্তা সহকারি শিক্ষা অফিসার আসাদুজ্জামান জানান,প্রতিবেদন অতি দ্রুতই শিক্ষা অফিসার বরাবর প্রেরন করা হবে। তদ্ন্তকালে উপস্হিত ছিলেন, অভিযুক্ত প্রধান শিক্ষিকা সহ বিদ্যালয়ের সহকারি শিক্ষকরা, বিদ্যালয়ের সভাপতি, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা।

আরও খবর

Sponsered content