বিজ্ঞান ও প্রযুক্তির সংবাদ

নকিয়া ওয়াটার প্রুফ মূল্য ১৩হাজার টাকা

  প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৩ , ৭:৩৮:২৫ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।নকিয়া তাদের সি-সিরিজের স্মার্টফোন ইউরোপের বাজারে নিয়ে এসেছে,যার মডেল নকিয়া সি১২। নকিয়া সি১০ এর উত্তরসূরি হিসেবে ফোনটি বাজারে এসেছে।কমদামি ফোন হলেও ফিচারে ভরপুর নকিয়ার নতুন এই স্মার্টফোন।

নকিয়ার এই ফোনে রয়েছে এইচডি প্লাস রেজুলেশনের ওয়াটারড্রপ নচের ৬.৩ ইঞ্চি ডিসপ্লে।এতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নেই,এর পরিবর্তে সেলফি ক্যামেরায় ফেস আনলক সিস্টেম রয়েছে।ইউনিসক এসসি৯৮৬৩এ প্রসেসরের এই ফোনে রয়েছে ২ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য এই ফোনে রিয়ার প্যানেলে ছোট ক্যামেরা মডিউল রয়েছে, যার মধ্যে এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর।সেলফির জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটিকে ভালোভাবে গ্রিপের জন্য ব্যাক প্যানেলে টেক্সচারাইজড প্যাটার্ন রয়েছে।পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৩,০০০ এমএএইচ ব্যাটারি।ফোনের কানেক্টিভিটিতে রয়েছে,৪জি ভিওএলটিই,ওয়াইফাই,ব্লুটুথ ৫.২,জিপিএস, ডুয়েল সিম,৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং মাইক্রো ইউএসবি পোর্ট।

জার্মানি-অস্ট্রিয়ার বাজারে ডার্ক সায়ান,চারকোল এবং লাইট মিন্ট কালারে পাওয়া যাচ্ছে এই ফোন।ফোনের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ১১৯ ইউরো, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ হাজার টাকা।

আরও খবর

Sponsered content