শিক্ষা

ঈদুল আযহা উপলক্ষে সব শিক্ষাপ্রতিষ্ঠান ২০ দিনের ছুটি

  প্রতিনিধি ১১ জুন ২০২৪ , ৬:০৮:২৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি মিলিয়ে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (১৩ জুন) থেকে এ ছুটি শুরু হবে,যা চলবে ২ জুলাই পর্যন্ততবে ষাণ্মাসিক মূল্যায়ন ৩ জুলাই শুরু হওয়ার কারণে কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি কিছুটা কমিয়ে আনতে পারে।

মঙ্গলবার দৈনিক আমাদের বার্তার পক্ষ থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা গেছে কোনো-কোনো প্রতিষ্ঠান ইতোমধ্যে ছুটির নোটিশ দিয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা জানান,গ্রীষ্মকালীন ছুটি সাধারণ জুন মাসে হয়ে থাকে।যেহেতু ঈদুল আজহার ছুটির সঙ্গে সমন্বয় করে দেয়া হয়েছে।এই ছুটি সাধারণ এক মাস হওয়া কথা থাকলেও চলতি বছর শীত ও তীব্র গরমের কারণে বেশ কিছুদিন স্কুল বন্ধ ছিলো।

তাই গ্রীষ্মকালীন ছুটি কিছুটা কমিয়ে আনা হয়েছে। তবে স্কুল কর্তৃপক্ষ চাইলে ঈদের ছুটি এবং গ্রীষ্মকালীন ছুটি আলাদা করেও দিতে পারেন।

রাজধানীর লেক সার্কাস উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা কামাল জানান,তাদের প্রতিষ্ঠানে বুধবার নোটিশ দেয়া হবে। ১৩ জুন থেকে ২ জুলাই সরকারি ছুটি থাকলেও তাদের প্রতিষ্ঠান ১ জুলাই খোলা হবে।কারণ হিসেবে তিনি উল্লেখ করেছেন,ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়ন শুরুর কথা রয়েছে ৩ জুলাই থেকে তাই একদিন আগে খুলে প্রস্তুতি নেয়া হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর সৈয়দ জাফর আলী বলেন,গ্রীষ্মকালীন ছুটি নিয়ে আমাদের ভিন্ন ভাবনা রয়েছে।

তবে যেহেতু ঈদের ছুটি আগামী বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাবে তাই আপাতত ঈদের ছুটির সঙ্গে সমন্বয় করে কোনো প্রতিষ্ঠান গ্রীষ্মকালীন ছুটি দিতে পারে।গ্রীষ্মকালীন ছুটি নিয়ে কোনো পরিবর্তন হলে তা পরে জানিয়ে দেয়া হবে।

আরও খবর

Sponsered content