জাতীয়

দেশের সব রেলস্টেশনে বঙ্গবন্ধুর ম্যুরাল (প্রতিকৃতি) স্থাপন করা হবে-সংসদীয় কমিটি

  প্রতিনিধি ৯ মে ২০২৩ , ৩:৪৫:৪৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দেশের সব রেলস্টেশনে দ্রুত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল (প্রতিকৃতি) স্থাপন করার সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

সংসদীয় কমিটি সূত্র জানায়,প্রায় দেড় বছর আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশের সব রেলস্টেশনে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের সুপারিশ করেছিল সংসদীয় কমিটি।কিন্তু এখন পর্যন্ত এই সুপারিশ বাস্তবায়ন করা হয়নি।গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত সংসদীয় কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়।দীর্ঘদিনেও এই সুপারিশ বাস্তবায়িত না হওয়ায় ওই বৈঠকে উষ্মা প্রকাশ করেন কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী।

আজ মঙ্গলবার সংসদীয় কমিটির বৈঠকে রেলপথ মন্ত্রণালয় জানায়,স্থায়ী কমিটির সুপারিশের আলোকে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও সংক্ষিপ্ত জীবনী মার্বেল পাথরে লিপিবদ্ধ করে তা রেলওয়ের পূর্বাঞ্চলের আওতাধীন ২৯টি ও পশ্চিমাঞ্চলের ২৮টিসহ মোট ৫৭টি স্টেশনের দর্শনীয় স্থানে স্থাপনের জন্য ঠিকাদারের সঙ্গে চুক্তি হয়েছে।কাজটি দ্রুতই বাস্তবায়ন করা হবে।

বৈঠক শেষে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,চট্টগ্রামের সিআরবির সামনে সাত রাস্তায়ও বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের সুপারিশ করে সংসদীয় কমিটি।

কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য আসাদুজ্জামান নূর,শফিকুল আজম খান ও নাদিরা ইয়াসমিন বৈঠকে অংশ নেন।

আরও খবর

Sponsered content