শিক্ষা

ঢাবি’র জায়গা অবৈধভাবে দখল করে শিশুপার্ক নির্মাণগাড়ি মেরামত ওয়ার্কশপ সহ বিভিন্ন দোকান অবৈধ স্থাপনা নির্মাণ

  প্রতিনিধি ৪ অক্টোবর ২০২৩ , ৫:৩১:০৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দখল করে পার্ক-দোকান-কারখানা নির্মাণ
পূর্বাচল নতুন সিটি এলাকায় অবৈধ স্থাপনার বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রাজউকের জোন-৪/২ আওতাধীন পূর্বাচল সিটির ১২, ১৩, ২৫ নং সেক্টর এলাকায় মোবাইল কোর্ট কার্যক্রম পরিচালনা করা হয়। এই অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান।

বুধবার (৪ অক্টোবর) দুপুর থেকে বিকাল পর্যন্ত অভিযান চালানো হয়।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের জোন ৪/২ এর আওতাধীন পূর্বাচলের ১২ নং সেক্টরের ২০৩ রোড এ রাজউক থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২য় ক্যাম্পাসের জন্য বরাদ্দকৃত জায়গায় স্থানীয়রা অবৈধভাবে দখল করে শিশু পার্ক নির্মাণগাড়ি মেরামত ওয়ার্কশপ সহ বিভিন্ন দোকান অবৈধ স্থাপনা নির্মাণ করে। এসকল অনিয়ম ও অবৈধ স্থাপনা রাজউক কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অপসারণ করা হয়।
রাজউকের অভিযান চলাকালে অবৈধ দখলকৃত এইসব স্থাপনার কোন মালিককে খুঁজে পাওয়া যায় নি।

এছাড়াও ২৫ নং সেক্টরের ২০৫ রোড এ আবাসিক প্লটে অনুমোদনহীন বাণিজ্যিক স্থাপনা নির্মাণ করা হয়।যা কারখানা হিসেবে ব্যবহার করে এন.ডি.ই (ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার) নামে একটি কোম্পানি।এই অবৈধ বাণিজ্যিক স্থাপনা অপসারণ করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটিকে ১ (এক) লক্ষ টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয়। সেই সঙ্গে ৭ দিনের মধ্যে কারখানা সরিয়ে নিতে ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে মুচলেকা নেওয়া হয়।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান বলেন, অবৈধ স্থাপনার বিরুদ্ধে রাজউকের এই উচ্ছেদ অভিযান নিয়মিত কাজের অংশ।আমরা আইন অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করেছি। জনস্বার্থে রাজউকের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই উচ্ছেদ কার্যক্রমে জোন ৪/২ এর অথরাইজড অফিসার ইমরুল হাসান, সহকারী অথরাইজড অফিসার আব্দুল্লাহ আল মামুন, প্রধান ইমারত পরিদর্শক মো. আশরাফুল ইসলামসহ জোন ৪/১ এবং জোন ৪/২ এর সংশ্লিষ্ট সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content