স্বাস্হ্য ও জীবন পরিচর্যা

ডেঙ্গু জ্বরে ২৪ ঘণ্টায় সারাদেশে আটজনের মৃত্যু

  প্রতিনিধি ২৮ আগস্ট ২০২৩ , ৫:৩৪:৫৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দেশজুড়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে।কোনোমতেই থামছে না ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।এ রোগে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় সারা দেশে আটজনের মৃত্যু হয়েছে।

এরমধ্যে রাজধানী ঢাকায় রয়েছেন ছয়জন,বাকি দুজন ঢাকা সিটির বাইরে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫৬ জনে।

সোমবার (২৮ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৩৩১ জন।তাদের মধ্যে ঢাকায় ৯১৮ এবং ঢাকার বাইরে এক হাজার ৪১৩ জন রয়েছেন।এ নিয়ে চলতি বছর দেশে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ১৬ হাজার ৮৪২ জনে।

এদিকে বর্তমানে ৮ হাজার ২১২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।ছাড়া পেয়েছেন মোট ১ লাখ ৮ হাজার ৭৪ জন।

গত ২০২২ সালে ডেঙ্গুতে ২৮১ জন মারা যান।ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়।একইসঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গু সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন।একই বছর দেশব্যাপী ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

আরও খবর

Sponsered content