অপরাধ-আইন-আদালত

ডিজি এফআই পরিচয়ে অপরাধ বিচিত্রার সম্পাদক কে হত্যার হুমকি  

  প্রতিনিধি ২৪ ডিসেম্বর ২০২৩ , ১১:১৮:৫৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ডিজি এফ আই পরিচয়ে অপরাধ বিচিত্রার সম্পাদককে হত্যার হুমকি,থানায় সাধারণ ডায়েরী (জিডি) যাহার জিডি নং (১৪৮১)।

 

উক্ত ঘটনায় সংবাদ কর্মীদের হৃদয়ে উঠেছে প্রতিবাদের ঝড়। ডিজিএফআই পরিচয়ে জনৈক সালাম ২৩/১২/২০২৩ শনিবার, বিকাল ৪ টায় অপরাধ বিচিত্রার কার্যালয়ে অনধিকার প্রবেশ করে সম্পাদক ও প্রকাশককে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়।তাৎক্ষণিক দিয়ে যায় হত্যার হুমকি,তবে হুমকির উক্তি ছিলো তাদের বিরুদ্ধে প্রকাসিত সংবাদের প্রতিবাদ নিউজ করতে হবে,তা না হলে মোবাইল ট্রেকিং করে সম্পাদককে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হবে।

এসময় অশ্লিল গালিগালাজ ও অফিস স্টাফ কর্মচারীদের সামনে উগ্র আচরণ ও ভয়ভীতি প্রদর্শন করে চলে যায়।

অপরাধ বিচিত্রার সম্পাদক আসরের নামাজের পড়তে চাইলে পাষান্ড সালাম সম্পাদকের গতিরোধ করে নামাজ পড়া লাগবে না বলে বাধা প্রদান করে।

ঘটনার বিষয়ে সম্পাদক জানান,গত কিছুদিন যাবৎ ডিজি এফ আই পরিচয়দানকারী সালাম কখনো এনএসআই ইন্সপেক্টর,কখনো জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক কখনো বড় অফিসার পরিচয়ে অজ্ঞাত মোবাইল নং দিয়ে কল করে হুমকি ধামকি দিয়ে যাচ্ছে।

 

উক্ত ঘটনার বিষয়ে রাজধানীর মতিঝিল থানায় শনিবার ২৩ শে ডিসেম্বর অপরাধ বিচিত্রার সম্পাদক ভবিষ্যৎ এর জন্য জীবনের নিরাপত্তা চেয়ে একটি লিখিত সাধারণ ডায়েরী (জিডি) করেছেন যাহার জিডি নং ১৪৮১।

সম্পাদক আরো বলেন,কোনো সংস্থার পরিচয়ে কোনো ব্যাক্তি একটি পত্রিকা অফিসে অনধিকার প্রবেশ করে মা-বাবা তুলে গালিগালাজ করতে পারেনা,কাউকে তুলে নিয়ে যাওয়া অফিসিয়াল কাজ নয়,সে যদি সত্যিই কোনো সংস্থার লোকও হয়ে থাকেন তবুও এমন অসাদাচরণ করা সরকারি আইনের পরিপন্থী বলে মনে করি।অত্র অফিসে সালাম এর সন্ত্রাসী কর্মকান্ডের দুই দিনের পুরা ঘটনা সিসি টিভিতে ধারণ করা আছে।

অভিযুক্ত এসআই পরিচয়দানকারী সালামকে মুঠোফোনে জিজ্ঞেস করা হলে তিনি বলেন,ডিজিএফআই এর এক সিনিয়র অতিরিক্ত পরিচালকের নির্দেশক্রমে সে এমনটি করেছেন।

হত্যার হুমকি ও থানায় জিডি সম্পর্কিত সকল তথ্যাদি,কঠোর তদন্ত পর্যবেক্ষণ পূর্বক আইনি ব্যবস্থা গ্রহনের জন্য আইনশৃঙ্খলা বাহিনী প্রশাসনের আশুহস্থক্ষেপ কামনা করেন জাতীর বিবেক সাংবাদিকবৃন্দ ও সুধীসমাজ।

আরও খবর

Sponsered content