সারাদেশ

জেলার শ্রেষ্ঠ সমাজসেবা অফিসার হলেন মেহেন্দিগঞ্জের সমাজসেবা অফিসার মাহমুদুল হাসান

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২৪ , ১০:৩৭:৩৫ প্রিন্ট সংস্করণ

মেহেন্দিগঞ্জ (বরিশাল) প্রতিনিধি।।দেশ, জাতি ও সমাজ গঠনে যিনি নিরলসভাবে অগ্রণী ভূমিকা পালন করে থাকেন, তাকেই বলা হয় সমাজসেবক। তেমনই বর্তমান সরকারের ডিজিটাল সেবা জনগণের কাছে পৌছে দিয়ে জেলার শ্রেষ্ঠ সমাজসেবা অফিসার হিসেবে নির্বাচিত হলেন এবং পুরস্কার গ্রহণ করেন মেহেন্দিগঞ্জের সমাজসেবা অফিসার মাহমুদুল হাসান।

তথ্যমতে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলা একটি নদী বেষ্টিত প্রত্যন্ত জনপদ। এখানে লাখো মানুষের সেবা করার পাশাপাশি নির্দিষ্ট কিছু সমাজসেবা মূলক কর্মকাণ্ড করে থাকেন মাহমুদুল হাসান , এবং মেহেন্দিগঞ্জে সমাজসেবা আওতাধীন ভাতাভোগী বত্রিশ হাজার, বিধবা, পঙ্গু, বয়স্কভাতা সহ নানান ধরনের ভাতা পেয়ে থাকেন এরা, এদের সবার মাঝে সেবা পৌছে দিয়ে জেলার শ্রেষ্ঠ সমাজ সেবা অফিসার হিসেবে স্বীকৃতিস্বরুপ পুরস্কিত হোন।

তোমাগো দাদা মরে যাওয়ার পর থেকে পোলাগো লগে খাইলেও ঠিকমতো ঔষধ বড়ি খাইতে পারতাম না, বারো মাস অসুইক্কা থাকতাম, এহন বিধবা ভাতার ট্যাকা পাই, ঔষধ খাইতে পারি, শরিল ডা ভাল লাগে। এভাবেই কথা গুলো বলছিলেন ষাটোর্ধ ময়ফুল বিবি। যেই লোকের মাধ্যমে সরকারের দেওয়া সহযোগিতা পান, তিনি কেমন? এমন প্রশ্নের জবাবে বলেন, হেয় অনেক ভালো মানুষ, আমার মাথায় যত চুল আছে, আল্লাহ তারে তত বছর বাঁচাইয়া রাখুক, দোয়া করি। আল্লাহ হের মার কোল ঠান্ডা করুক।

জেলার শ্রেষ্ঠ সমাজ সেবা অফিসার হওয়ার পর মাহমুদুল হাসান বলেন, সরকার আমাকে যে দ্বায়িত্ব দিয়েছে, আমি শুধু আমার স্থান থেকে আমার দ্বায়িত্ব সঠিক ভাবে পালনের সর্বোচ্চ চেষ্টা করেছি, এবং সমাজসেবা অফিসার হিসেবে আমি আপামর সাধারণ জনগণের সাথে মিশতে পারি, তাদের সুখ দুঃখের কথা শুনতে পারি, সাধ্যমতো চেষ্টা করি তাদের সার্বিক সহযোগিতা করার। মাহমুদুল হাসান আরো বলেন, আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আমার উপপরিচালক ও নির্বাচকবৃন্দ মহোদয়দেরকে। ধন্যবাদ জানাই মেহেন্দিগঞ্জের মাননীয় এমপি স্যার ও ইউ এন ও স্যারকে ও সহকর্মীদেরকে সমাজসেবায় প্রত্যক্ষ সহযোগিতা করার জন্য। জেলার শ্রেষ্ঠ সমাজসেবা অফিসার হয়েছি, এটা বড়ো কথা নয়, বড়ো কথা হলো, আমার উপজেলার সকল ভাতাভোগীদের কাছে তার প্রাপ্য ভাতা পৌঁছে দিতে পেরেছি৷ এটাই সবথেকে বেশি ভালোলাগা। ভাতাভোগীদের দোয়া ও ভালোবাসা যেনো এভাবে সর্বদা পেতে পারি, সেটাই কাম্য।

আরও খবর

Sponsered content