শিক্ষা

জাবি’র ভর্তি পরীক্ষায় উপস্থিত হার ৭৫ শতাংশ

  প্রতিনিধি ১৮ জুন ২০২৩ , ১২:৩৩:৩১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এতে উপস্থিতির হার ৭৫ শতাংশ। রোববার (১৮ জুন) প্রথম শিফটের পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নুরুল আলম এ তথ্য জানান।

পরীক্ষা চলাকালে সকালে সমাজবিজ্ঞান অনুষদ ভবনের কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার,প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান,রেজিস্ট্রার রহিমা কানিজ প্রমুখ।

উপাচার্য বলেন,দায়িত্বরত শিক্ষকদের সঙ্গে কথা বলেছি। পরীক্ষায় উপস্থিতির হার ৭০-৭৫ শতাংশের মতো।পুরো পরীক্ষা শেষ হলে সংখ্যা নিশ্চিত করে করা যাবে।

উপাচার্য বলেন,এ বছর আমরা আবেদনের জন্য জিপিএ বাড়িয়েছি।সেজন্য কিছু আবেদনকারীর সংখ্যা কম হতে পারে। তবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীরাই ভর্তি হয়।পরীক্ষা সুন্দর,সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে হচ্ছে। নিয়মনীতি অনুসরণ করে স্বচ্ছ ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা চলছে।কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি।

প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন,প্রথম শিফটের পরীক্ষা সুষ্ঠুভাবে হয়েছে।বাকি পরীক্ষাও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসন তৎপর রয়েছে বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content