সারাদেশ

চসিক ম্যালেরিয়া ও মশক নিধন কর্মকর্তা শরফুল ইসলাম মাহি ছাত্রলীগের সহ-সভাপতি হয়েছেন!

  প্রতিনিধি ২ আগস্ট ২০২৩ , ৫:১১:৫৩ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম প্রতিনিধি।।চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ম্যালেরিয়া ও মশক নিধন কর্মকর্তা শরফুল ইসলাম মাহিকে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহসভাপতি করা হয়েছে।চসিকের কর্মচারী চাকরি বিধিমালা অনুযায়ী,কোনো কর্মচারী রাজনৈতিক সংগঠনের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।সিটি করপোরেশনের কর্মকর্তারা বলছেন, বিষয়টি তারা জানতেন না।ছাত্রলীগ নেতাদের দাবি,শরফুল চাকরি করেন,এটা তাদের জানা নেই।

২০১৮ সালের সেপ্টেম্বরে মাহমুদুল করিমকে সভাপতি ও সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।পাঁচ বছর পর গত ২৯ জুলাই পূর্ণাঙ্গ কমিটিতে নতুন ৩০ জনকে বিভিন্ন পদে অন্তর্ভুক্ত করা হয়।এ ছাড়া চট্টগ্রাম কলেজের ৯টি বিভাগে কমিটি ঘোষণা করা হয়।পূর্ণাঙ্গ কমিটিতে শরফুল ইসলাম মাহিকে সহ-সভাপতির পদ দেওয়া হয়েছে।এর আগে গত জানুয়ারিতে ম্যালেরিয়া ও মশক নিধন কর্মকর্তা হিসেবে চট্টগ্রাম সিটি করপোরেশনে যোগদান করেন তিনি।

চাকরিতে যোগদানের পরও মাহিকে কীভাবে পদ দেওয়া হলো,তা জানতে চাইলে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন,মাহি চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নিবেদিত কর্মী।তাই তাকে মূল্যায়ন করে সহ-সভাপতি করা হয়েছে।তিনি চাকরিতে যোগদান করেছেন,এটা তাদের জানা ছিল না।যদি এমন হয়,তাহলে যাচাই করে অব্যাহতি দেওয়া হবে।

সিটি করপোরেশন কর্মচারী চাকরি বিধিমালা-২০১৯ অনুযায়ী, কোনো কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গ সংগঠনের সদস্য হতে বা যুক্ত থাকতে পারবে না।

এ প্রসঙ্গে শরফুল ইসলাম মাহি বলেন,চাকরিতে যোগদানের আগে তিনি রাজনীতিতে যুক্ত ছিলেন।তাকে যে পদ দেওয়া হয়েছেু সে সম্পর্কে তিনি কিছুই জানেন না।তাঁকে কোনো চিঠিও দেওয়া হয়নি।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম বলেন,মাহি ছাত্র অবস্থায় রাজনীতিতে যুক্ত থাকলে থাকতে পারেন।এখন কোনো রাজনৈতিক সংগঠনের সঙ্গে যুক্ত থাকার কথা নয়।আইন অনুযায়ী পারেন না।গত ২৯ জুলাই চট্টগ্রাম কলেজের কমিটিতে তাঁকে পদ দেওয়া হয়েছে জানানো হলে তিনি বলেন,বিষয়টি তিনি জানেন না।

আরও খবর

Sponsered content