সারাদেশ

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে দুটি পরিত্যক্ত ব্যাগ থেকে দেড় কোটি টাকার সোনা উদ্ধার

  প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৩৭:২২ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম প্রতিনিধি।।চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে দুটি পরিত্যক্ত ব্যাগ থেকে দেড় কোটি টাকার সোনা উদ্ধার করেছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। আজ শনিবার সংস্থাটি এ তথ্য জানিয়েছে।

কাস্টমস গোয়েন্দা জানায়,গতকাল শুক্রবার ওমান থেকে একটি ফ্লাইটে কোনো যাত্রী ব্যাগ দুটি নিয়ে আসেন।কিন্তু যাত্রীদের লাগেজ যে বেল্টে দেওয়া হয়,সেখানে এই ব্যাগ দুটি দীর্ঘ সময় পড়ে ছিল।শনিবার পর্যন্ত কোনো যাত্রী ব্যাগগুলো নিতে না আসায় সন্দেহ হয় গোয়েন্দা কর্মকর্তাদের।তাঁরা ব্যাগ দুটি খুলে সন্দেহের সত্যতা পান।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশীর আহমেদ সাংবাদিকদের খুদে বার্তায় জানান,ব্যাগ দুটি স্ক্যানিং করে রাইস কুকারের মধ্যে বিশেষ কায়দায় আনা সোনার অস্তিত্ব ধরা পড়ে।এই সোনার ওজন ১ কেজি ৮৫০ গ্রাম।এর বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা।এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

যেদিন এই ব্যাগ দুটি আনা হয় সেদিনই শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ১ কেজি ৮০০ গ্রাম সোনাসহ এক যাত্রীকে আটক করেছিলেন কাস্টমস কর্মকর্তারা।প্রায় দেড় কোটি টাকা মূল্যের এ সোনা একই কায়দায় অর্থাৎ রাইস কুকারের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে আনা হয়েছিল।আটক যাত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়।

আরও খবর

Sponsered content