সারাদেশ

গাজীপুরে ১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত কর্মজীবী মহিলা হোস্টেল এখন ভুতুড়ে বাড়ি–!

  প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২৩ , ৪:৩৩:৪৪ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।জনমানব শূন্য বিশাল এই আবাসন প্রকল্প রক্ষণাবেক্ষণ আর নিরাপত্তাহীনতায় সরকারের মহৎ উদ্যোগ বিফলে যাচ্ছে।গাজীপুরে ১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত কর্মজীবী মহিলা হোস্টেল এখন ভুতুড়ে বাড়ি।অনেকটা শ্রমিক সংগঠনের নেতা বলছেন,উপযুক্ত শ্রম অঞ্চলে ভবনটি না হওয়ায় সুফল বঞ্চিত গাজীপুরের কর্মজীবী নারীরা। সরকারি বরাদ্দ পেলেই সব সমস্যার সমাধানের আশা প্রকল্প পরিচালকের।

কর্মজীবী নারীদের সুবিধার্থে ভবনটিতে অত্যাধুনিক লিফট বসানো হলেও হয়ে পড়েছে অকেজো।কাগজে-কলমে এই আবাসন প্রকল্পটিতে হোস্টেল সুপার,নিরাপত্তা কর্মীসহ ১৬ জন কর্মকর্তা-কর্মচারী দিবারাত্রি দায়িত্ব পালনের কথা। কিন্তু তাদের হদিস পাওয়া যায় না প্রায়ই।

স্থানীয়রা বলছেন,নিরাপত্তাহীনতা ও ন্যূনতম সুযোগ-সুবিধা না থাকায় নতুন কর্মজীবী আসলেও অল্পদিনেই চলে যেতে বাধ্য হন তারা।এতে দিনদিন মুখ থুবড়ে পড়ছে মহিলা বিষয়ক অধিদফতরের নারীদের অর্থনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্তকরণের সুযোগ সৃষ্টি ও নিরাপদ আবাসন সুবিধার এ প্রকল্প।

এদিকে সংযুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি ফেরদৌসী বেগম বলেন,আবাসন প্রকল্পটি শ্রমঘন এলাকায় নির্মাণ করা হলে সুফল পেতো কর্মজীবী নারীরা।’

গাজীপুর কর্মজীবী মহিলা হোস্টেল ও শিশু দিবাযত্ন কেন্দ্রের প্রকল্প পরিচালক ফারহানা আক্তার বলেন,সরকারি বরাদ্দ পেলেই সব সমস্যা সমাধান হয়ে যাবে বলে।

প্রীতিলতা কর্মজীবী মহিলা হোস্টেল ও শিশু দিবাযত্ন কেন্দ্রে ১শ ২৪ জনের নিরাপদ আবাসনের ব্যবস্থা থাকলেও বর্তমানে মাত্র ১০ থেকে ১২ জন বসবাস করছেন।

আরও খবর

Sponsered content