অপরাধ-আইন-আদালত

কোমরে রশি বেঁধে সাংবাদিককে আদালতে উপস্থাপন করা খুবই দু:খজনক-অ্যাটর্নি জেনারেল

  প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২২ , ৭:১১:৫৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।অ্যাটর্নি জেনারেল ও বার কাউন্সিল সভাপতি আবু মোহাম্মাদ এ এম আমিন উদ্দিন বলেছেন, ‘সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানির উদ্দেশে মামলা দেয়া হয়ে থাকলে আইনিভাবে মোকাবেলা করতে হবে। সেটি আদালতে আইনজীবীর মাধ্যমে তথ্য-উপাত্ত তুলে ধরতে হবে।কোমরে রশি বেঁধে সাংবাদিককে আদালতে উপস্থাপন করা খুবই দু:খজনক। এটি কোনভাবেই ঠিক হয়নি।’

শনিবার ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের আয়োজনে ১১ তম থেকে ১৯ তম ব্যাচের বিদায় এবং ২৮ ও ২৯ তম ব্যাচের শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমানে বিভিন্ন আদালতের আইনজীবি হিসেবে কর্মরত আটজনকে সম্মান জানানো হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবু মোহাম্মাদ এ এম আমিন উদ্দিন বলেন, ‘প্রধান বিচারপতি মামলা জট কমাতে নির্দেশনা দিয়েছেন। প্রতি মাসে জেলা পর্যায়ে মামলা বিবরনী নেয়া হচ্ছে। পুরনো মামলা শেষ করার পাশাপাশি নতুন মামলা দ্রুত শেষ করতে হবে। মামলা দীর্ঘসূত্রতা হলে মানুষের কষ্টের কারণ হয়।’

এ সময় ফেনীতে দ্রুত সময়ের মধ্যে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানান।

ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. মো: জামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, সুপ্রীম কোর্টের আইনজীবি ব্যারিস্টার কাজী শামসুল হাসান শুভ ও মিনহাজুল হক চৌধুরী।

এছাড়া বক্তব্য রাখেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ সদস্য ও সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান সদস্য আবদুস সাত্তার, বোর্ড অব ট্রাস্টিজের নির্বাহী সচিব ডা: তবারক উল্লাহ চৌধুরী বায়েজীদ, ট্রেজারার প্রফেসর তায়বুল হক, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন।

শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন প্রথম ব্যাচের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুন, নয়ন মনি দাস, ১৪ ব্যাচের শিক্ষার্থী ইমরান ইবনে আজিজ, ১৭ ব্যাচের শিক্ষার্থী নিগার সুলতানা, ২৭ ব্যাচের শিক্ষার্থী জেসিয়া আলম ও তারেক শিবলী।

স্বাগত বক্তব্য রাখেন প্রক্টর মো: মনিরুজ্জামান।

আরও খবর

Sponsered content