চাকরির খবর

কেন আপনাকে চাকরী দেবে, আপনার কোন বিশেষ জ্ঞান, দক্ষতা, পারদর্শীতা কর্তৃপক্ষকে আপনার প্রতি আকৃষ্ট করবে!!!

  প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২২ , ৯:২৮:০৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।চাকরি চাই, চাকরি! চাকরির বাজারে নিজেকে কাঙ্ক্ষিত একজন হিসেবে প্রতিষ্ঠিত করতে কেবল পুঁথিগত বিদ্যায় অর্জিত অনার্স-মাস্টার্স (রেজাল্ট যত ভালো হোক) যথেষ্ট নয়! এক পদের বিপরীতে ৫০-১০০ জন অনার্স-মাস্টার্স ডিগ্রীধারী প্রার্থী লাইনে দাঁড়িয়ে আছে।

কেন আপনাকে চাকরী দেবে, আপনার কোন বিশেষ জ্ঞান, দক্ষতা, পারদর্শীতা কর্তৃপক্ষকে আপনার প্রতি আকৃষ্ট করবে, আপনাকে তাদের প্রতিষ্ঠানে পেতে চাইবে? আপনার মাধ্যমে প্রতিষ্ঠানের কি বেনিফিট হবে? আপনি ঠিক কি ভ্যালু এড করতে পারবেন?

যেহেতু এদেশের শিক্ষা কারিকুলাম অধিকাংশই জীবন ও কর্মমুখী নয়, তাই অন্যদের চেয়ে চাকরি কিংবা ব্যবসায় এগিয়ে থাকতে গতানুগতিক শিক্ষা ও গৎবাঁধা সার্টিফিকেটের বাইরে আপনাকে অবশ্যই এক বা একাধিক বিষয়ে পর্যাপ্ত জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হবে।

সেটা হতে পারে- ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, মোশন গ্রাফিক, এনিমেশন, 2D/3D, ফটো ও ভিডিও গ্রাফিক, ভিডিও এডিটিং, ড্রোন পাইলটিং, মেক-আপ আর্টিস্ট, ভয়েস ওভার আর্টিস্ট, নিউজ প্রেজেন্টেশন, কনটেন্ট ক্রিয়েটর, দোভাষী, ওয়েব ডিজাইন, মোবাইল/কম্পিউটার/ ইলেকট্রনিকস ডিভাইস সার্ভিসিং, ইন্টেরিয়র ডিজাইন, ইভেন্ট ম্যানেজমেন্ট ইত্যাদি।

প্রথমে এই বিশ্বাস রাখুন, আপনি এখন যে অবস্থায় আছেন, মন থেকে চাইলে এখন থেকেই শেখা শুরু করতে পারেন। নিজের মনকে প্রশান্ত করুন, নিরব নিস্তব্ধতায় সৃষ্টিকর্তার শরনাপন্ন হোন, সাহায্য ও সঠিক পথের প্রার্থনা করুন। নিজেকে একান্তে সময় দিন, নিজের সাথে কথা বলুন, মনকে জিজ্ঞেস করুন, অনুধাবন করতে চেষ্টা করুন, আপনার কোন স্কিলে জ্ঞান ও দক্ষতা অর্জনের আগ্রহ আছে? যেটা আপনাকে চাকরি বা ব্যবসায় বিশেষ সুবিধা দেবে, আপনাকে পার্টনার বা এমপ্লয়ি হিসেবে পেতে সবাই উদগ্রীব থাকবে।

সেটা অর্জনের জন্য সম্ভাব্য সেরা উপায় নির্বাচন করুন। কঠোর অধ্যবসায় আর ইস্পাত দৃঢ় সংকল্প করুন। যে সেক্টরটি বেছে নিয়েছেন, সেটাতে আপনি হবেন সেরাদের সেরা। ধরে নিন- আপনি ফ্রি ফায়ার, পাবজির মতো একটি গেমের প্রতি আসক্ত, একটার পর একটা লেভেল সাফল্যের সাথে পার করে পরবর্তী লেভেল যাচ্ছেন, আপনি এর শেষ দেখে ছাড়বেন! এটাকেই প্যাশন হিসেবে নিন, অবশ্যই আপনি সফল হবেন।

আরও খবর

Sponsered content